মিজানুর রহমান কুতুবী :

নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কুতুবদিয়ায় কর্মবিরতি পালন করছে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্ব্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। সারা দেশের ন্যায় গত ২৬ নভেম্বর থেকে কুতুবদিয়া উপজেলায়ও এই কর্মবিরতি শুরু হয়।
কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তার কার্যালয়ে সামনে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন। কর্মসূচীর কারনে কুতুবদিয়ার সব কেন্দ্রে টিকাদান কর্মসূচিসহ যাবতীয় কাজ বন্ধ রয়েছে। ফলে শিশু, কিশোরী মহিলা ও গর্ভবতী মহিলারা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন কুতুবদিয়া উপজেলার সভাপতি রমিজ আহমদ কুতুবী ও সাধারণ সম্পাদক জিয়াউল হক বাবুল বলেন, তৃণমূল স্বাস্থ্য সহকারীদের কাজের অর্জনে বাংলাদেশ আজ টিকাদানে বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে এবং সরকার প্রধান পেয়েছে ৭টি আন্তর্জাতিক সম্মাননা পুরস্কার। সম্প্রতি আন্তর্জাতিক সংস্থা গ্লোবাল এলায়েন্স ফর ভ্যাক্সিনেশন এন্ড ইমুনাইজেশন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভ্যাকসিন হিরো উপাধিতে ভূষিত করেন। এ সম্মাননা গুলো অর্জনের একমাত্র কারিগর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।
তারা আরও বলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ই ডিসেম্বর এক মহাসমাবেশে টেকনিক্যাল পদমর্যাদাসহ বেতন বৈষম্য নিরসনের যে ঘোষণা দিয়ে ছিলেন তা বাস্তবায়ন না হওয়াতে ২০১৮ সালের পহেলা জানুয়ারিতে কর্মবিরতি শুরু করলে তৎকালীন মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম আমাদের ন্যায্য দাবি মেনে নিয়ে দাবি বাস্তবায়নের জন্য একটি কমিটি গঠন করে দেন। এরপরও দাবি বাস্তবায়ন না হলে চলতি বছরের ফেব্রুয়ারী মাসে আমরা হাম-রুবেলা টিকাদান কার্যক্রম বর্জন করলে বর্তমান স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব ও মহাপরিচালক মহোদয় আমাদের দাবিসমূহ মেনে নিয়ে আমাদের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে একটি লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন।আমরা এই সকল প্রতিশ্রুতির বাস্তবায়ন চাই।আমরা নিয়োগবিধি সংশোধনের মাধ্যমে টেকনিক্যাল পদমর্যাদা সহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে সারাদেশের ন্যায় কুতুবদিয়ায়ও টিকাদান সহ সব কার্যক্রম বন্ধ রেখেছি।আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন কার্যক্রম থেকেও বিরত থাকব। দাবি পূরণে প্রজ্ঞাপণ না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে বলে তারা হুঁশিয়ারি দেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •