মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

দু’টি পৃথক অভিযান চালিয়ে র‍্যাব-১৫ উখিয়া থেকে এক রোহিঙ্গা সহ ২ জন ইয়াবাকারবারী’কে আটক করেছে। তাদের কাছ থেকে মোট ১৭৯৭০ পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

উখিয়া উপজেলার শাহপরী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ডাম্পিং স্টেশনের সামনে কক্সবাজার-টেকনাফ সড়কের উপর থেকে শনিবার ২৮ নভেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে র‍্যাব-১৫ এর একটি অভিযানিক টিম এক অভিযান চালিয়ে উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক জি-৩ এর মৃত দিল মোহাম্মদ ও মৃত নবীন সোনার পুত্র জাহেদ হোসেন (৩৭) কে আটক করে। আটকের সময় তার হাতে থাকা কাপড়ের ব্যাগ হতে ১০ হাজার পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করে।

একইদিন বিকেল ৫ টার দিকে উখিয়ার রাজাপালং ইউনিয়নের হিজলিয়া ব্রিজের ওপর কক্সবাজার-টেকনাফ সড়কের উপর থেকে ৭৯৭০ পিচ ইয়াবা সহ আবদুর রহিম (২২) কে আটক করে। আটককৃত আবদুর রহিম উখিয়ার রাজাপালং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের উত্তর পুকুরিয়া গ্রামের কামাল হোসেন ও ছালেহা বেগমের পুত্র।

উল্লেখিত ইয়াবাকারবারীদ্বয়ের কাছ থেকে উদ্ধার করা ১৭৯৭০ পিচ ইয়াবা টেবলেট এর মূল্য ৮৯ লক্ষ ৮৫ হাজার টাকা।
ধৃত ইয়াবাকারবারীদ্বয়কে আটক করার পূর্বে তাদের আচরণ র‍্যাব সদস্যদের কাছে সন্দেহজনক মনে হয় এবং র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা দ্রুত পালাতে চেষ্টা করে।

উদ্ধারকৃত ইয়াবা টেবলেট ও ধৃত আসামীদ্বয়কে উখিয়া থানায় পরবর্তী আইনী প্রক্রিয়ার জন্য ইতিমধ্যে সোপর্দ করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। ধৃত ইয়াবাকারবারীদ্বয় দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা টেবলেট এনে সারা দেশে বেচা-কেনা করতো বলে র‍্যাবের কাছে স্বীকারোক্তি দিয়েছে।