“নীল অর্থনীতি এনে দিবে সমৃদ্ধি” প্রতিপাদ্যে কক্সবাজারে ডিপ্লোমা প্রকৌশলীদের র‌্যালি ও আলোচনা সভা


বিশেষ প্রতিনিধি :
কক্সবাজারে ডিপ্লোমা প্রকৌশলীদের র‌্যালি ও আলোচনা সভায় সমুদ্রভিত্তিক অর্থনীতিকে আগামীদিনের রাষ্ট্রীয় অর্থনৈতিক পলিসি করার আহবান জানানো হয়েছে। “নীল অর্থনীতি এনে দিবে সমৃদ্ধি” প্রতিপাদ্যে কক্সবাজার জেলা ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি) শনিবার (২৮ নভেম্বর ) সকালে শহরে এ অনুষ্ঠান পালন করা হয়।
আইডিইবি প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী ও ৫০তম গণপ্রকৌশল দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালিতে কক্সবাজার জেলার সরকারি বেসরকারি বিভিন্ন সেক্টরে কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীরা ছাড়াও ও পলিটেকনিক-ছাত্র শিক্ষকরা অশগ্রহণ করেন।
কক্সবাজার পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষক ও আইডিইবি কক্সবাজার শাখার সাধারন সম্পাদক প্রকৌশলী আমিনুল ইসলামের
সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বিশেষ অতিথি ছিলেন আইডিইবি’র কেন্দ্রীয় সহ-সভাপতি (চট্টগ্রাম অঞ্চল) প্রকৌশলী জাফর আহমেদ সাদেক, কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ খীসা ও চট্টগ্রাম জেলা আইডিইবি’র সাধারণ সম্পাদক মোঃ জসীম উদ্দিন।
আইডিইবি কক্সবাজার জেলার জনসংযোগ ও প্রচার সম্পাদক হেলাল মোরশেদ সোহাগের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা আইডিইবি’র উপদেষ্টা প্রকৌশলী নেচারউদ্দিন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ শহীদউদ্দিন, শাহরিয়ার কামাল, রুবেল, রফিক, সাগর, ইব্রাহিম, অমিত নাহা প্রমুখ।
সভায় বক্তারা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে ও আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের সমুদ্র সীমার আওতাভুক্ত সমুদ্রের তলদেশে সঞ্চিত খনিজসম্পদ, প্রানিজসম্পদ ও জ্বালানি সম্পদ আহরণ করে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করার উপর জোর দেন।
প্রধান অতিথির বক্তব্যে সাইমুম সরওয়ার কমল এমপি দেশের উন্নয়ন অবকাঠামো নির্মাণে ডিপ্লোমা প্রকৌশলীদের অবদানের কথা স্মরণ করে ভবিষ্যতেও আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •