চট্টগ্রাম প্রতিনিধি:

ধ্রুবতারা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ অর্জন করেছেন করোনাকালে সাধারণ মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাওয়া নিবেদিতপ্রাণ তরুণ ব্যক্তিত্ব, চট্টগ্রামের রাউজানের সাংসদ এ.বি.এম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান ফারাজ করিম চৌধুরী।

২৭ নভেম্বর (শুক্রবার) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম বিভাগীয় সম্মেলনে ধ্রুবতারা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ এর ইয়ুথ আইকন ক্যাটাগরিতে ফারাজ করিম চৌধুরীকে এই অ্যাওয়ার্ড প্রদান করেন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ডিওয়াইডিএফ)।

অ্যাওয়ার্ড প্রাপ্তির পর নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে ফারাজ করিম চৌধুরী বলেন, আমরা রাজনীতিবিদরা আসলেই কি জনগণের জন্য রাজনীতি করি? নাকি ক্ষমতা ও প্রভাব বিস্তারের জন্য? আমাদের আত্মসমালোচনা থেকে শিক্ষা নিয়ে রাজনৈতিক পরিবেশ সৃষ্টিতে কাজ করতে হবে। এদেশের তরুণরা আর সংঘাত-সংঘর্ষ চায় না। তারা দেশকে এগিয়ে নিয়ে যেতে চায়।

জানা যায়, মহামারী করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে একের পর এক মানবিক কার্যক্রম নিয়ে চট্টগ্রামের মানুষের পাশে থেকেছেন ফারাজ করিম চৌধুরী। তিনি ধারাবাহিকভাবে ৬৫ হাজার মানুষের মাঝে ত্রাণ বিতরণ, বাড়ী বাড়ী গিয়ে ফ্রি সবজি বিতরণ, ৫০ হাজার মানুষের মাঝে ফ্রি হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ, আইসোলেশন সেন্টার তৈরী এবং বিশেষত রমজান মাস জুড়ে ৩০ দিনব্যাপী প্রতিদিন কর্তব্যরত ডাক্তার নার্স স্বাস্থ্যকর্মী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ ২ হাজার মানুষের নিকট সেহেরীর খাবার সরবরাহ করার উদ্যোগ নিয়েছিলেন। তাছাড়া, সামাজিক অবক্ষয় রোধে ফারাজ করিম চৌধুরী রাউজানের প্রান্তিক পর্যায়ে বিরামহীনভাবে কাজ করে যাচ্ছেন। বিভিন্ন অন্যায়-অপরাধ নির্মূলে ভূমিকা রাখছেন সাহসিকতার সাথে।

অনুষ্ঠানে ৬ টি ক্যাটাগরিতে প্রধান অতিথি থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

এতে ইয়ুথ বিজনেস ক্যাটাগরিতে পিএইচপি অটোমোবাইল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আখতার পারভেজ চৌধুরী, পুলিশ ক্যাটাগরিতে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ মহসীন (পিপিএম), ডক্টর ক্যাটাগরিতে চট্টগ্রাম ফিল্ড হসপিটালের প্রতিষ্ঠাতা ডাঃ বিদ্যুৎ বড়ুয়া, মিডিয়া ক্যাটাগরিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, ব্লাড ক্যাটাগরিতে চট্টগ্রাম ব্লাড ব্যাংক ধ্রুবতারা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ অর্জন করেন।

এতে সভাপতিত্ব করেন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক। বিশেষ অতিথি ছিলেন শেঠ প্রপার্টিজ এর এক্সিকিউটিভ ডিরেক্টর সোলায়মান আলম শেঠ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এর উপ-কমিশনার বিজয় বসাক।

উপস্থিত ছিলেন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ডিওয়াইডিএফ) চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মোঃ শাহীন রানা, চট্টগ্রাম বিভাগীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অন্তু কুমার রায়, চট্টগ্রাম জেলার প্রেসিডেন্ট শরীফুল হাসান ফাহিম প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •