ডেইলি স্টার : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অপসারণের হুমকিদাতা মামুনুল হককে প্রতিরোধে চট্টগ্রাম নগরীর কয়েকটি পয়েন্টে অবস্থান নিয়েছে ছাত্রলীগ। আজ শুক্রবার দুপুরে (বাদ জুমা) তাসফিরুল কোরআন মাহফিলে মামুনুল হকের অংশ নেওয়ার কথা রয়েছে।

আল-আমিন সংস্থা নামে একটি সংগঠন হাটহাজারি উপজেলার পার্বতী মডেল সরকার উচ্চ বিদ্যালয় মাঠে এই মাহফিলের আয়োজন করছে। গত ২৫ নভেম্বর শুরু হওয়া মাহফিলের সমাপনী অনুষ্ঠানে মামুনুলের অংশ নেওয়ার বিষয়টি জানার পরে গতকাল প্রেসক্লাবে ছাত্রলীগের নেতারা তাকে প্রতিরোধ করার ঘোষণা দিয়েছিলেন।

চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর দ্য ডেইলি স্টারকে বলেন, ‘মামুনুল বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন। তিনি দেশের ভেতরে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছেন। যে কারণে আমরা তাকে চট্টগ্রামে প্রতিরোধ করার সিদ্ধান্ত নিয়েছি। যে পথে তিনি মাহফিলে আসবেন, সেসব সড়কে আমাদের নেতাকর্মীরা অবস্থান নেবে।’

জেলা ছাত্রলীগ উত্তরের সভাপতি তানভীর হোসেন তপু বলেন, ‘আমরা জানি না তিনি কোন পথে আসবেন। তবে আমাদের নেতাকর্মীরা বিভিন্ন স্পটে অবস্থান নেবে এবং তাকে প্রতিরোধ করবে।’ একই কথা বলেন জেলা ছাত্রলীগ দক্ষিণের সভাপতি বোরহান উদ্দিন।

মামুনুলকে ধর্ম ব্যবসায়ী উল্লেখ করে বোরহান বলেন, ‘মামুনুল তার বক্তব্যের মধ্য দিয়ে দেশে অস্থিতিশীলতা এবং অরাজকতা তৈরির চেষ্টা করছেন। আমরা চট্টগ্রামে তা হতে দেবো না।’

সকাল ৯টার দিকে চট্টগ্রাম শহর থেকে হাটহাজারি উপজেলার প্রবেশমুখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেন। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কয়েক দফা পুলিশ তাদের সরিয়ে দেয়। তবে পুলিশ চলে যাওয়ার পরে তারা আবারও অবস্থান নেন। এ ছাড়া, বিমানবন্দর সড়কের পাশে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

সূত্র জানায়, কোনো ধরনের সংঘর্ষে না জড়ানোর নির্দেশ দিয়েছে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি। তবে চট্টগ্রামের নেতারা বিষয়টি অস্বীকার করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •