মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব এম.এম সিরাজুল ইসলাম প্রকাশ স্যার দ্বিতীয় দফায় করোনা আক্রান্ত হয়ে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ১২ নভেম্বর তাঁর শরীরে দ্বিতীয় বারের মতো করোনা সনাক্ত করা হয়। এরপর প্রথমে তাঁকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সিরাজুল ইসলাম’কে উন্নত চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে তাঁকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তাঁর শারীরিক অবস্থা এখন আগের চেয়ে একটু উন্নতি হওয়ায় আগামী ২/৩ দিনের মধ্যে তিনি হাসপাতাল থেকে রিলিজ হতে পারেন বলে সিরাজ স্যারের ছাত্র, কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (শিশু) ডা. নুরুল আলম জানিয়েছেন। কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ার ছরা (পূর্ব) এর বাসিন্দা মরহুম মাওলানা ফজলুল হকের পুত্র আলহাজ্ব এম.এম সিরাজুল ইসলাম প্রকাশ স্যার কক্সবাজারের অনেক শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, কল্যানকর প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা।

বড়পীর হজরত মহিউদ্দিন আবদুল কাদোর জ্বিলানী (রহ:) এর ওফাত দিবস উপলক্ষে প্রতিবছরের মতো এবারো ২৭ ও ২৮ নভেম্বর, শুক্রবার ও শনিবার কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে অনুষ্ঠানরত বিশাল ফাতেহায়ে ইয়াজদাহুম মাহফিলে স্বশরীরে তিনি অংশ নিতে পারছেননা।

এদিকে, অসাধারণ প্রতিভাসম্পন্ন, সৃষ্ঠিশীল কাজের অগ্রদূত আলহাজ্ব এম.এম সিরাজুল ইসলাম প্রকাশ স্যারের পূর্ণ সুস্থতার জন্য তাঁর পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া কামনা করা হয়েছে।