সংবাদ বিজ্ঞপ্তিঃ
রামুর দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৪ নভেম্বর) শহরের একটি হোটেলের কনফারেন্স হলে সভা শেষে নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ শপথ বাক্য পাঠ করেন।
কার্যনির্বাহী কমিটির সভাপতি অ্যাডভোকেট দিলীপ ধরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফরিদুল আলমের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেম্বার অব কমার্সের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা।
পরে উক্ত সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্যদের শপথ পাঠ করান তিনি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন ‘দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরাম’ আলোকিত সমাজ গঠনে ভূমিকা রাখবে।
বাংলাদেশের সর্ব দক্ষিণের পর্যটন নগরী কক্সবাজার জেলার রামু উপজেলার অতিপরিচিত প্রাচীনতম দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন। কালের সময় ধরে এ ইউনিয়নে অনেক আলোকিত মানুষ তাদের জ্ঞান ও মেধা দিয়ে এলাকার মানুষের কল্যাণে কাজ করেছেন এবং অনেকে দেশ ও বিদেশে থেকে প্রতিভার স্বাক্ষর রেখেছেন।
সেসব মানুষের প্রচেষ্টাকে স্মরণ করার পাশাপাশি আরও বেশি জনগোষ্ঠীর সার্বিক কল্যাণের স্বার্থে সমন্বিতভাবে কাজ করার লক্ষ্যে দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরাম নামের একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন ৫ জুলাই ২০১৯ সনে শহরের লাইফ ফিশ ওয়ার্ল্ড রেস্টুরেন্টে আত্মপ্রকাশ করে।যেখানে সবাই নীতি-নৈতিকতাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে দুঃখী অসহায় ও অসুস্থ মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার উদ্দেশ্যে সংকল্পবদ্ধ হয়।
কার্যনির্বাহী সভা পরিচালনার জন্য গঠনতন্ত্রে বর্ণিত সদস্যদের উপস্থিতি নিশ্চিত করে সভার কার্যক্রম শুরু করা হয়।
সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের নাগরিক ফোরাম কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি-(১) নূরচ্চফা হেলালি (২) আনোয়ারুল ইসলাম চৌধুরী, সহ-সম্পাদক-নুরুল আজিম, অর্থ সম্পাদক- সৈয়দ করিম, সাংগঠনিক সম্পাদক- (১) জামাল হোসেন চৌধুরী, দপ্তর সম্পাদক- নুরুল আমিন নয়ন।
আপ্যায়ন সম্পাদক নুরুল আজিম কোম্পানি, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আবুল কালাম আজাদ, ক্রীড়া সম্পাদক তোফাজ্জল হোসাইন মানিক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ ফারুক, পরিবেশ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত শর্মা, প্রচার সম্পাদক খন্দকার মফিদুল আলম।
কার্যনির্বাহী কমিটির সদস্যের মধ্যে ছিলেন: মাস্টার আব্দুল জব্বার, রায়হান মাহবুব,এনামুল হক, মনজুর আলম (শিক্ষক),আবুল কালাম,সাইফুল ইসলাম,
মোঃ রুনাদ, নূর মোহাম্মদ, তাসনিম মাহবুব,মোঃ রাশেদুল ইসলাম, আব্দুল আমিন, নুরুল আবছার।
সংগঠনের লক্ষ্য: সভায় সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য নিয়ে বলা হয়, উত্তর দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরাম সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য হল,আলোকিত সমাজ গঠনের জন্য অধিকতর দুর্বল ও অনগ্রসর জনগোষ্ঠীর কল্যাণে কাজ করা তাদের সঠিক তথ্য জ্ঞান ও সেবা প্রাপ্তিতে সহযোগিতার মাধ্যমে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলা। কেননা বেশিরভাগ দারিদ্র পরিবারের শিক্ষার্থী পাঠ্যপুস্তক এর অভাবে শিক্ষা জীবন ত্যাগ করে এসব শিক্ষার্থীদের সহায়তা মূলক কার্যক্রমে উক্ত সংগঠনের ভূমিকা থাকবে।দরিদ্র জটিল রোগের জন্য কি চিকিৎসা সহায়তা ব্যবস্থা গ্রহণ করা এবং মেডিকেল ক্যাম্পের আয়োজন করা। সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের সেবা ও সহায়তা প্রাপ্তির জন্য উদ্যোগ গ্রহণ করা। জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপন করা।প্রবীণদের উন্নয়নে কর্মসূচি গ্রহণ করা। কোভিড ১৯ মহামারীতে সচেতনতা তৈরি ও সহযোগিতামূলক পদক্ষেপ গ্রহণ করা। মাদকদ্রব্যের বিরুদ্ধে কাজ করা এবং মাদক সেবন থেকে তরুণ প্রজন্মকে বাঁচিয়ে রাখার উপদেশমূলক কর্মসূচি পালন করা।একটি পরিপূর্ণ নাগরিক তহবিল গঠন করা যার মাধ্যমে ফোরাম বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠান স্থাপন করবে যার মধ্যে স্কুল, মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানা, হসপিটাল ইত্যাদি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •