প্রেস বিজ্ঞপ্তি:
২২ নভেম্বর ২০২০ রোজ রবিবার শেখ রাসেল জাতীয় শিশুর কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার প্রদান পৃষ্ঠ পোষক ২ জন ও উপদেষ্টা ১১ জনসহ ৩১ সদস্য বিশিষ্ট একটি এডহক কমিটি অনুমোদন দিয়েছেন।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিঠির চেয়ারম্যান মো:রকিবুর রহমান ও মহাসচিব মাহমুদ উস-সামাদ চৌধুরীর নির্দেশক্রমে সাংগঠনিক সচিব কে,এম, শহিদ উল্যা কক্সবাজার জেলা কমিটি অনুমোদন দেন। সংগঠনটির চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মোহাম্মদ মিজানুর রহমান ভূইয়া সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ কমিটি অনুমোদনের জন্য সুপারিশ করেছেন এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ তা অনুমোদন দিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার সভাপতি হিসেবে কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম ও সাধারণ সম্পাদক হিসেবে মো:আলমগীর রানাকে নির্বাচিত করা হয়েছে।

উক্ত কমিটিতে প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে কানিজ ফাতেমা মোস্তাক এমপি,পৃষ্ঠপোষক এডভোকেট তাপস রক্ষিত এবং প্রধান উপদেষ্টা হিসেবে অধ্যাপক দিলওয়ার চৌধুরী উপদেষ্টা যথাক্রমে নুরুল আজিম কনক,এডভোকেট জিয়া উদ্দিন আহম্মেদ জিয়া,নবী হোসেন,মির্জা ওবায়েদ রুমেল, নরুল ইসলাম দানু,বদরুল হাসান মিল্কি,রেজাউল করিম কাউন্সিলর,মোয়াজ্জেম হোসেন রিয়াদ,হুমায়ুন করিম সিকদার।

উক্ত এডহক কমিটিতে সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে সদস্য যথাক্রমে – স্বপ্নন দাশ, শেখ ইয়াকুব আলী ইমন,মাস্টার বদরুল আমিন,রউফ নেওয়াজ ভুট্টো,সাখাওয়াত হোসেন মিল্টন,জাহেদুল ইসলাম রুবেল,কামরুল হাসান সোহাগ,হাসান ইকবাল রিপন, জমির হোসেন,সোহেল রানা,আব্দুল মজিদ,আলিফ-উজ জামান শুভ, অনিক বড়ুয়া, নাজমুল হক শাকিল, সাজ্জাদ হোসাইন শুভ,আবিদ কাশেম,মিরাজ উদ্দিন,রাহাত উদ্দিন বাপ্পী,বাঁধন সরকার,শাহনাজ সুলতানা,আব্দুল্লাহ আল ইয়াসির,সাজ্জাদ হোসেন শুভ,মুনতাসির ওয়ালিদ,মোহাম্মদ তাহসিন, এরফান উদ্দিন, শাহরিয়ার মোহাম্মদ মিনার, মোবারক হোসেন,মোহাম্মদ সাহেদ নেতৃবৃন্দ।

উল্লেখ্য শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিঠির প্রধান পৃষ্ঠপোষক ও দিক নির্দেশক মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও শেখ হাসিনার আপন ছোট ভাই শেখ রাসেল।
১৯৭৫ সালে বিপদগামী সেনা সদস্যদের হাতে নিহত হন বঙ্গবন্ধু সহ পরিবারের ১৭ জন সদস্য। স্ব-পরিবারে হত্যা করে খুনীরা ক্ষান্ত হন নি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০ বছরের শিশুপুত্র শেখ রাসেল।

১৮ অক্টোবর ১৯৬৪ সালে বঙ্গবন্ধু ভবন, ধানমন্ডি, ঢাকা,পূর্ব পাকিস্তান (বর্তমানে বাংলাদেশ) শেখ রাসেল জন্ম গ্রহণ করেন।

পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,মাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব,বড় বোন শেখ হাসিনা,বড় ভাই শেখ কামাল, শেখ জামাল ও বোন শেখ রেহেনা।

নতুন প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও শেখ রাসেল এর স্মৃতিকে ধারন করার লক্ষ্য দেশের অন্যতম শিশু- কিশোর সংগঠন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশে ২০ ফেব্রুয়ারী ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত হয়।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •