নিজস্ব প্রতিনিধি:
২১ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬টায় কক্সবাজারের রামু উপজেলার রশিদনগরের নতুন বাজারে ছাত্রলীগনেতা মোয়াজ্জম মোর্শেদের উদ্যোগে নির্মিত “হৃদয়ে  বঙ্গবন্ধু” নামে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শুভ উদ্বোধন করেন রামু-কক্সবাজারের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। উদ্বোধন এর পর বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এরপর বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রশিদনগরের চেয়ারম্যান এমডি শাহ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাঙালী জাতির স্বাধীনতার একমাত্র অবলম্বন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে তরুণ প্রজন্মের বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ আমাদের উজ্জ্বল ভবিষ্যৎ প্রজন্মের বার্তা দেই, আমরা আশাবাদী হয় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত বাংলাদেশ এর।

তিনি বাংলাদেশের স্বাধীনতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান, ত্যাগ, সংগ্রাম ও মানুষের প্রতি ভালোবাসা নিয়ে ১৯৪৮ থেকে শুরু করে ১৯৭১ এবং তৎপরবর্তী বঙ্গবন্ধুর দূরদর্শিতা ও বর্তমান জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার গৌরবময় পথযাত্রা সম্পর্কে একটি পূর্ণাঙ্গ বক্তব্য রাখেন।

তিনি বঙ্গবন্ধুকে নিয়ে বলেন, বঙ্গবন্ধু ছাড়া আর কেউ জন্ম থেকে আমৃত্যু ভূখণ্ড ঠিক করে বাঙালী জাতির স্বাধীনতার জন্য স্বাধীনতা সংগ্রামের জন্য কাজ করে নি এবং বঙ্গবন্ধু বাঙালী জাতির স্বাধীনতার স্বপ্ন দেখে সত্যিকার সংগ্রাম করে বাংলাদেশকে করেছিলেন বলেই আজ তিনি বাঙালী জাতির পিতা। এসময় সায়মুম সারওয়ার কমল এমপি রশিদনগর ইউনিয়নের চেয়ারম্যানকে নতুনবাজারের সাথে সংযুক্ত চারটি চলমান উন্নয়ন কর্মকাণ্ডের সাথে ধারাবাহিকতা রক্ষা করে দ্রুত রাস্তাগুলোর উন্নয়ন করতে নির্দেশ প্রদান করেন।

“হৃদয়ে বঙ্গবন্ধু ” প্রতিকৃতি স্থাপনের উদ্যোক্তা মোঃ মোয়াজ্জম মোর্শেদ আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্যে মাননীয় সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপিকে রশিদনগরবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে বলেন উন্নত বাংলাদেশ পেতে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের কোন বিকল্প নেই।

তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শের সত্যিকারের কর্মী হতে হবে। সাধারণ জনগণ ও কোমলমতি শিক্ষার্থীদের সাথে বঙ্গবন্ধুকে স্কুলে যাওয়ার আগেই পরিচয় করাই হলো এই প্রতিকৃতি স্থাপনের মূল উদ্দেশ্য।

বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক, সুপার ম্যান হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাই আমাদের প্রত্যেককে বঙ্গবন্ধুর মত দেশপ্রেমিক, ত্যাগী, সৎ ও দক্ষ হতে হবে ইনশাআল্লাহ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •