প্রেস বিজ্ঞপ্তি:
জলাবায়ু ও পরিবেশ বিষয়ক কাজে সক্রিয় তরুণদের নিয়ে গঠিত অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন উই ক্যান প্লাটফর্মের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করতে কক্সবাজার জেলার ৮টি উপজেলায় একযোগে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক বিতরনকালে বিভিন্ন গণজমায়েতে সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সচেতন করে প্লাটফর্মটির স্বেচ্ছাসেবীরা।
গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টায় কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে পর্যটকদের মাঝে মাস্ক বিতরণের মধ্য দিয়ে এ কর্মসূচির শুভ সূচনা হয়। একই সময়ে রামু, উখিয়া, টেকনাফ, চকরিয়া, পেকুয়া, কুতুবদিয়া ও মহেশখালী উপজেলাতেও সংগঠনটির উপজেলা ভিত্তিক স্বেচ্ছাসেবকেরা এ কার্যক্রম পরিচালনা করেন।
উই ক্যান প্লাটফর্মের প্রতিষ্ঠাতা সভাপতি ওমর ফারুক বলেন, দেশে দিন দিন আবারও করোনা পরিস্থিতি ভয়াবহ রপ ধারণ করছে। চিকিৎসকরা বারবারই স্বাস্থবিধি মেনে চলার জন্য সকলকে পরামর্শ দিচ্ছেন। এমন এক সময়ে আমাদের সংগঠন মাস্ক বিতরন ও গণসচেতনতামুলক কাজ শুরু করেছে। সংগঠনটি প্রতি শুক্রবার সৈকতে আগত পর্যটকদের সচেতন করতে মাস্ক, বিতরণ ও সচেতনমূলক প্রচারপত্র বিতরণ করছে। ইতোমধ্যে করোনাকালীন কাজের স্বীকৃতিস্বরূপ বৃটিশ কাউন্সিল বাংলাদেশের সেরা দশটি সংগঠনের মধ্যে উই ক্যান অন্তর্ভূক্ত হয়েছে।

———-