মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কক্সবাজারের কৃতী সন্তান হেলালুদ্দীন আহমেদের সহায়তায় চকরিয়া উপজেলার ডুলাহাজারায় মসজিদ সংস্কারের কাজ শুরু হয়েছে।
শুক্রবার (২০ নভেম্বর) পবিত্র জুমা’র নামাজের পর দোয়া মাহফিলের মধ্য দিয়ে ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজ পাড়ার তেঁতুলতলা জমে মসজিদের সংস্কার কাজ উদ্বোধন করা হয়। দোয়া মাহফিলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমেদ, মা-বাবা, সন্তান-সন্ততি, পরিবার-পরিজন ও আত্মীয় স্বজনের জন্য মোনাজাতের মাধ্যমে মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়।
এদিন পবিত্র জুমার নামাজ শেষে জামে মসজিদের খতিব মাওলানা মোজাহেরুল হক মোনাজাত পরিচালনা করেন। এতে সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদের খালাতো ভাই অত্র জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সাবেক কৃতি ফুটবলার মোঃ ইব্রাহীম উপস্থিত ছিলেন। অতিথি হিসেবে মোনাজাতে অংশগ্রহণ করেন চকরিয়া উপজেলা আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ তালুকদার ও চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মোঃ কামরুজ্জামান।
ধর্মপ্রাণ মুসল্লীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ডুলাহাজারা ৭নং ওয়ার্ডের মেম্বার মোঃ ফরিদুল আলম, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ লাল মিয়া সর্দার, সাধারণ সম্পাদক মোঃ ইয়াকুব, সমাজ সেবক মোহাম্মদুল হক প্রমূখ।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদের খালতো ভাই মোঃ ইব্রাহীম জানান, তেঁতুল তলা জামে মসজিদের সংস্থার কাজের জন্য ভাই সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদকে অবগত করি। পরে তিনি তিন লক্ষ টাকা মসজিদের কাজের জন্য প্রদান করেন। এ টাকা দিয়ে শুক্রবার জুমা’র নামাজের পর দোয়া মাহফিলের মধ্য দিয়ে সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে। পরবর্তীতে যদি সংস্কার কাজে আরো টাকার প্রয়োজন হয় তা’ও প্রদান করবেন বলে আস্বস্ত করেছেন তিনি।