প্রেস বিজ্ঞপ্তি:

“কৃষক বাঁচাও, দেশ বাঁচাও”স্লোগানকে কেন্দ্র করে কক্সবাজার জেলা কৃষক লীগের উদ্যোগে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ধান বিতরণ উপলক্ষে চকরিয়াতে পৃথক দুইটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম (বিএঅনার্স,এমএ)।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে হারবাং উচ্চ বিদ্যালয় মাঠে ও বিকালে
মাতামুহরীস্থ ঈদমনি পুরাতন মসজিদ মাঠে আলোচনা সভা ও বীজ৷ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চকরিয়া উপজেলা কৃষকলীগের আহবায়ক জসিম উদ্দিন চেয়ারম্যানের সভাপতিত্বে ও সদস্য সচিব
আমির হোসাইন আমুর সঞ্চালনায় আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এস.এম আকবর আলী চৌধুরী, সহ-সভাপতি
আলহাজ্ব মােস্তাফা কামাল চৌধুরী, দপ্তর সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক
রেজাউল করিম রেজা,সহ-আইন বিষয়ক সম্পাদক এডভােকেট রাবেয়া খাতুন, কক্সবাজার জেলা শাখার সভাপতি আলহাজ্ব রশিদ আহমদ।

বীজ বিতরণ সভায় প্রধান বক্তার বক্তব্যে রাখেন, বাংলাদেশ কৃষকলীগ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, বিশেষ বক্তার বক্তব্য রাখেন -জেলা কৃষকলীগের সহ-সভাপতি আনিসুল হক চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-জেলা কৃষকলীগের সহ-সভাপতি এড. মোস্তাক আহমদ, সাবেক জাতীয় পরিষদ সদস্য এম.এ হাসেম, দপ্তর সম্পাদক হোসাইন মাসুম, জেলা নেতা সজীব দাশ, আলী আকবর সহ বিভিন্ন ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

অন্যদিকে, মাতামুহরী উপজেলার বীজ
বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন
আহবায়ক মো.হাসান আলী ও সঞ্চালনা করেন সদস্য সচিব ফজলুল কাদের।

পৃথক অনুষ্ঠান শেষে বোরো মৌসুমের জন্য ৬০০ জন প্রান্তিক কৃষককে ধানের বীজ বিতরণ করা হয়। তন্মধ্যে ২০০ জন কৃষককে ২ কেজি করে হাইব্রিড ধান বীজ ও ৪০০ জন কৃষককে ১০ কেজি করে বিআর-২৮ ধানের বীজ বিতরণ করেন। এই বীজ ধান বিতরণ অব্যাহত থাকবে বলে জানান জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী।

সভায় বক্তারা বলেন, শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকদের সাথে নিয়ে দেশ উন্নয়নের স্বপ্ন দেখেন তিনি। এ লক্ষে কৃষকদের সাথে নিয়ে কাজ করতে কৃষক লীগকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন দেশরত্ন শেখ হাসিনা। বিএনপি সরকারের আমলে কৃষককে মুল্যায়ন করা হয় না। কৃষকের নিরাপত্তা থাকে না। কৃষককে পিটিয়ে হত্যা করা হয়। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে ধান বীজ, কীটনাশক ও সার বিনামূল্যে কৃষকের দৌড়গোড়ায় পৌঁছে দেয়া হয়। কৃষকের মুখের হাসি যেন আজীবন থাকে শেখ হাসিনা সরকার সেজন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কৃষককে মুল্যায়ন করেন বলে কৃষকরাও শেখ হাসিনার আস্থা ও ভালবাসা অর্জন করেছেন বলে দাবী করেন তারা। আগামীতেও শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় আনতে কৃষকদের মাঠে মাঠে কাজ করার অনুরোধ জানান বক্তারা। প্রতিটি উপজেলায় প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে আরো পর্যাপ্ত পরিমাণে বীজ, সার ও কীটনাশক সরবরাহ করা হবে বলে আশ্বস্ত করেন তারা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •