cbn  

প্রেস বিজ্ঞপ্তি:

“কৃষক বাঁচাও, দেশ বাঁচাও”স্লোগানকে ধারণ করে বাংলাদেশ কৃষকলীগ কক্সবাজার জেলা শাখার উদ্যোগে সদরের প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ধান বিতরণ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভা শেষে আগামী বোরো মৌসুমের জন্য ৩০০ জন প্রান্তিক কৃষককে ধানের বীজ বিতরণ করা হয়। তন্মধ্যে ১০০ জনকে ২ কেজি করে হাইব্রিড ধান বীজ ও ২০০ জন কৃষককে ১০ কেজি করে বিআর-২৮ ধানের বীজ বিতরণ করেন।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল ১১ টায় সদরের ঈদগাঁও কালিরছড়া বাজারস্থ রেল রাস্তায় এ অনুষ্ঠান শুরু হয়।

কক্সবাজার সদর উপজেলা কৃষকলীগের আহবায়ক সেলিম উল্লাহ সেলিমের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,
বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির
সহ-সভাপতি এস.এম আকবর আলী চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মােস্তাফা কামাল চৌধুরী, দপ্তর সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক রেজাউল করিম রেজা, সহ-আইন বিষয়ক সম্পাদক এডভােকেট রাবেয়া খাতুন, সদস্য মোতাহের হোসেন বাবুল ও কক্সবাজার জেলা শাখার সভাপতি আলহাজ্ব রশিদ আহমদ।

কক্সবাজার জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক রিয়াজ মোরশেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তার বক্তব্যে রাখেন, বাংলাদেশ কৃষকলীগ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, বিশেষ বক্তা ছিলেন, সহ-সভাপতি রফিক উদ্দিন।

সভায় আরো বক্তব্য রাখেন, জেলা কৃষকলীগের সহ-সভাপতি আনিসুল হক চৌধুরী, সাবেক জাতীয় পরিষদ সদস্য এম.এ হাসেম, দপ্তর সম্পাদক হোসাইন মাসুম, জেলা নেতা নুরুল আলম, সজীব দাশ, আলী আকবর, টেকনাফ উপজেলা যুগ্ম-আহবায়ক জাহেদ হোসাইন সম্রাট, ইদগাও ইউনিয়ন সভাপতি আবুল কাসেম ও সাধারণ সম্পাদক আবু রাশেদ উল্লাহ ভুট্টো, পোকখালী ইউনিয়ন সভাপতি রহমত উল্লাহ, ইসলামাবাদ ইউনিয়ন আহবায়ক মো. আবছার, ভারুয়াখালী ইউনিয়ন সভাপতি মোস্তাফিজুর রহমান,
জালালাবাদ ইউনিয়ন আহ্বায়ক ফরিদুল আলম, চৌফলদন্ডী ইউনিয়ন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কবির আহমদ, ইদগাও ২নং ওয়ার্ড সভাপতি রশিদ আহম্মদ, ৯ নং ওয়ার্ড় সভাপতি আবুল কাসেম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার। আর কৃষক হলো দেশের উন্নয়নের মেরুদণ্ড ও দেশের প্রাণ। তাই কৃষকদের সাথে নিয়ে দেশ উন্নয়নের স্বপ্ন দেখেন তিনি। এ লক্ষে কৃষকদের সাথে নিয়ে কাজ করতে কৃষক লীগকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন তিনি। এ লক্ষে মাঠে মাঠে কাজ করতে কৃষকলীগ বদ্ধপরিকর। বিএনপি সরকারের আমলে কৃষককে মুল্যায়ন করা হয় না। কৃষকের নিরাপত্তা থাকে না। কৃষককে পিটিয়ে হত্যা করা হয়। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে ধান বীজ, বিষ ও সার বিনামূল্যে সরবরাহ করা হয়। তাই কৃষকের গোলাভরা ধান ও পুকুর ভরা মাছ হয়। কৃষকের কোন ধরনের অভাব থাকে না। কৃষকের মুখে হাসি থাকে। কৃষকের মুখের হাসি যেন আজীবন থাকে শেখ হাসিনা সরকার সেজন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কৃষককে মুল্যায়ন করেন বলে কৃষকরাও শেখ হাসিনার আস্থা ও ভালবাসা অর্জন করেছেন বলে দাবী করেন তারা। আগামীতে প্রতিটি উপজেলায় প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে আরো পর্যাপ্ত পরিমাণে বীজ, সার ও কীটনাশক সরবরাহ করা হবে বলে আশ্বস্ত করেন তারা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •