ইমাম খাইর, সিবিএনঃ
কক্সবাজার জেলার উখিয়া থানাধীন মেরিন ড্রাইভ সড়কের ছোট বাইল্যাখালি এলাকা থেকে দেড় লাখ ইয়াবাসহ মোঃ মিজান (২১) নামের রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব।

বুধবার (১৮ নভেম্বর) বিকালে এ অভিযান পরিচালনা করা হয়।

আটক মোঃ মিজান কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ‘সি’ ব্লকের বনি আমীনের ছেলে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৫ এর সহকারি পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে এই খবর জানিয়েছেন।

তার তথ্য মতে, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী কক্সবাজার জেলার উখিয়া থানাধীন জালিয়াপালং ইউপিস্থ কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ রোডের ছোট বাইল্যাখালি ব্রিজের উপর মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে তাদের একটি চৌকশ আভিযানিক দল ওই স্থানে পৌঁছে। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে বস্তাসহ দৌঁড়ে পালিয়ে যাওয়ার প্রাক্কালে মোঃ মিজান নামের রোহিঙ্গাকে আটক করা হয়।

পালানোর কারণ জিজ্ঞাসা করলে সে কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি।

অভিযানকারীদের নিকট তার আচরণ সন্দেহজনক মনে হয়।

পরে পাচারকারির হেফাজতে থাকা বস্তা তল্লাশী করে ১ লাখ ৫০ হাজার টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

ধৃত মোঃ মিজানকে জিজ্ঞাসাবাদে আরো স্বীকার করে, সে দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে।
উদ্ধারকৃত ইয়াবার অনুমান মূল্য সাড়ে সাত কোটি টাকা।

আটক মাদক কারবারির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর সহকারি পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।