সিবিএন ডেস্ক:
কলকাতায় কালীপূজার অনুষ্ঠানে যোগ দেয়ায় শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা মহসিন তালুকদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। আর এ বিষয়টি আলোচনায় আসার পর থেকে ওই ব্যক্তি পলাতক রয়েছেন। তাকে ধরতে অভিযান অব্যাহত রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সোমবার (১৬ নভেম্বর) দিবাগত মধ্যরাতে সিলেট সদর উপজেলার শাহপুর তালুকদারপাড়া গ্রামে তার বাড়িতে অভিযানও পরিচালনা করা হয়েছে। এ সময় র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা তার পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদও করেছেন। এর আগে রাতে নগর পুলিশের জালালাবাদ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন ওই থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব মোর্শেদ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিকেলে (সোমবার) তারা বিষয়টি সম্পর্কে অবগত হয়ে এ ঘটনায় মামলা দায়ের করেন। তাকে ধরতে তার বাড়িসহ সম্ভ্যাব্য বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে।’

মহসিন তালুকদার নামের ওই যুবক রোববার (১৫ নভেম্বর) দিবাগত রাত ১২টা ৬ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে সাকিবকে চাপাতি দিয়ে গলাকেটে হত্যার হুমকি দেন। তিনি শাহপুর তালুকদারপাড়ার আজাদ বক্স তালুকদারের ছেলে।

নিজের ফেসবুক আইডি ‘Mohsin Talukdar’ থেকে লাইভে তিনি অকথ্য ভাষায় সাকিবকে গালাগালও করেন। পাশাপাশি সাকিবকে হত্যা করতে প্রয়োজনে পায়ে হেঁটে ঢাকা যাবেন বলেও উল্লেখ করেন। অবশ্য ভোর ৬টা ৪ মিনিটে আবার লাইভে এসে তিনি পূর্বের লাইভের জন্য দুঃখ প্রকাশ করেন। তবে দুঃখ প্রকাশ করলেও তিনি সাকিব আল হাসানকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।