খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড়ে পারিবারিক বিরোধকে কেন্দ্র করে পৌর মেয়রের ছোটভাই শাহরিয়ার ইসলাম শাহেদ পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় অপর ভাই জিয়াউল হক শিপন আহত হয়েছেন। গুলিবিদ্ধ ও আহত দুই ভাইকে উদ্ধার করে প্রথমে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে দুইজনকেই চট্রগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক ডা. ফরহাদ কামাল।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে রামগড় পৌরসভার মেয়র কাজী মোহাম্মদ শাহজাহান রিপনসহ তার ভাইদের মধ্যে জমি, সম্পত্তি ও রাজনৈতিক কারণে বিরোধ চলে আসছিলো। কিছুদিন পূর্বেও এ সংক্রান্ত কারণে শাহেদ ও শিপনের মধ্যে হামলার ঘটনায় রামগড় থানায় জিডি হয়।

স্থানীয় সূত্র জানায়, ওই বিরোধের জেরে রোববার (১৫ নভেম্বর) রাত আনুমানিক নয়টার দিকে কাজী শাহরিয়ার ইসলাম সাহেদের সাথে কাজী জিয়াউল হক শিপনের প্রথমে কথা কাটাকাটি হয় পরে হাতাহাতির এক পর্যায়ে শর্টগানের গুলিতে কাজী সাহেদ আহত হন। এ মারামারিতে আহত কাজী শিপনকে রক্তাক্ত অবস্থায় পরে থাকতে দেখা যায়। খবর পেয়ে নিকটস্থ সোনাইপুল বাজার থেকে লোকজন গিয়ে শাহেদকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় এবং পুলিশের সহযোগীতায় শিপনকেও রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এদিকে পারিবারিক বিরোধের জের ধরে ভাইদের মাঝে হাতাহাতির ঘটনায় আপন ছোট ভাইকে গুলি করার অভিযোগ উঠেছে রামগড় পৌরসভার মেয়র কাজী শাহাজান রিপনের বিরুদ্ধে।

এবিষয়ে পৌর মেয়র কাজী শাহজাহান রিপন সংবাদ মাধ্যম কে বলেন, আমাদের পারিবারিকসহ রাজনৈতিক বিরোধী কতিপয় ক্ষমতালোভী আমার বিরুদ্ধে অপপ্রচার করছে। অথচ আমি দুই ভাইকে আহত অবস্থায় স্থানীয় লোকজন ও পুলিশের সহযোগীতায় স্বাস্থ্যকমপ্লেক্সে পাাঠাই।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুজ্জামান জানান, পারিবারিক দ্বন্দ্বের জের ধরে ঘটনাটি ঘটতে পারে। তবে কার গুলিতে সাহেদ আহত এবং শিপনের মাথা ফেটে আহত হয়েছে তা তদন্ত করে দেখছে পুলিশ। এ ঘটনায় এখনও থানায় কোনো অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।