আরটিভি : আজ প্রায় একই সময়ে রাজধানীর গুলিস্তানে, সচিবালয় সংলগ্ন সড়কে এবং শাহবাগে পৃথক স্থানে ছয়টি বাসে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই আগুন কেউ লাগিয়ে দিয়েছেন, নাকি বাসের গ্যাস সিলিন্ডার কিংবা যান্ত্রিক ত্রুটির কারণে হয়েছে সেটি এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এর মধ্যে সচিবালয় সংলগ্ন সড়কে রজনীগন্ধা পরিবহনের একটি বাস, গুলিস্তানে ভিক্টর পরিবহনের একটি বাস এবং শাহবাগে দেওয়ান পরিবহনের ১ বাসে রহস্যজনক আগুনের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার বিষয়টি নিশ্চিত করে আরটিভি নিউজকে বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর দেড়টার দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। এর কিছুক্ষণ পরই আবার খবর আসে শাহবাগে বাসে আগুন লেগেছে। খবর পেয়ে শাহবাগ আজিজ সুপার মার্কেটের সামনে একটি ইউনিট পাঠানো হয়। অন্যদিকে জাতীয় প্রেসক্লাব সংলগ্ন সচিবালয় মোড়ে আরেকটি বাসের আগুনের সংবাদ পায় ফায়ার সার্ভিস। ২টা ১০ মিনিটে পাওয়া আগুনের খবরে সেখানে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পাঠানো হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার হলেন মো. ওয়ালিদ হোসেন বলেন, ঢাকার কয়েকটির স্থানে বাসে আগুন লাগার তথ্য আমাদের কাছে এসেছে। আগুন কিভাবে লেগেছে তাৎক্ষণিকভাবে আমরা জানতে পারিনি। সেসব জায়গায় আগুন লেগেছে প্রতিটা স্থানেই আমরা পুলিশ পাঠিয়েছি তারা অনুসন্ধান করছে।