নিজস্ব প্রতিবেদক,চকরিয়া :

নানা অনিয়ম ও নীতিমালা লঙ্ঘনের অভিযোগে চকরিয়া উপজেলার বদরখালী বাজার ব্যবস্থাপনা কমিটি বাতিল ঘোষনা করেছেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার ১০ নভেম্বর চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ স্বাক্ষরিত অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদেশে বলেন, বদরখালী বাজার ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে নানাধরণের অনিয়ম ও নীতিমালা লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে। ব্যবস্থাপনা কমিটির সংশ্লিষ্টরা হাটবাজারের সরকারি জায়গায় অবৈধভাবে শেড নির্মাণ, অবৈধভাবে দোকান বরাদ্দ দেয়াসহ নানা কার্যক্রমের মাধ্যমে হাটবাজারের নীতিমালার শর্তাবলী লঙ্ঘন করেছেন। এছাড়াও ইজারাদার কর্তৃক টোল আদায়ে ব্যবস্থাপনা কমিটি প্রতিবন্ধকতা তৈরী করছেন।

এ সংক্রান্ত লিখিত অভিযোগ করেছেন বদরখালীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং বদরখালী বাজার ইজারাদার। এরই প্রেক্ষিতে অনিয়মের এসব ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আদেশে বলেছেন, বাজার ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। তাই পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১০ নভেম্বর ২০২০ খিস্ট্রাব থেকে বাজার ব্যবস্থাপনা কমিটি বাতিল ঘোষনা করা হইল। বিষয়টির অনুলিপি বদরখালী হাটবাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সদস্য সচিবের কাছে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর থেকে প্রেরণ করা হয়েছে।

এদিকে নানা অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগ উঠে বাজার পরিচালনা কমিটির সভাপতি বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর ও সাধারন সম্পাদক মৌলভী মনজুরের বিরুদ্ধে। বদরখালীর ইতিহাসের সর্বপ্রথম বাজার পরিচালনা কমিটি বাতিল করেছে চকরিয়া উপজেলা প্রশাসন।এদিকে কমিটি বাতিল করায় স্বস্তি প্রকাশ করেছে ব্যবসায়ীরা ও জনসাধারণ।