চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামে স্বর্ণ পাচারকালে জোসেফ উদ্দিন রুমন (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এসময় আটটি স্বর্ণের বার, দুইটি লকেট, দুই জোড়া কানের দুল ও একটি আংটি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১০ নভেম্বর) কোতোয়ালী থানাধীন রেল স্টেশন এলাকা থেকে রাতে তাকে গ্রেফতার করা হয়। জোসেফ উদ্দিন রুমন রাঙ্গুনিয়ার পদুয়া দক্ষিণ পাড়া এলাকার মো. জহির আহমদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, জোসেফ স্বর্ণগুলো নিয়ে ঢাকা যাচ্ছিল। রেল স্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে আটটি স্বর্ণের বার, দুইটি লকেট, দুই জোড়া কানের দুল ও একটি আংটি উদ্ধার করা হয়েছে।

ওসি মহসিন বলেন, চট্টগ্রাম থেকে রাজধানী ঢাকায় নানা রকম উপায়ে স্বর্ণ পাচার করেন এমন একটি চক্র রয়েছে। গ্রেফতার জোসেফ এ চক্রেরই একজন সক্রিয় সদস্য বলে মনে করা হচ্ছে। রেলযোগে চট্টগ্রাম থেকে রাজধানী ঢাকায় উদ্ধারকৃত এসব স্বর্ণ পাচারের চেষ্টা করছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জোসেফ আমাদের জানিয়েছেন। তবে উদ্ধারকৃত স্বর্ণ কার কাছ থেকে নিয়ে ঢাকায় কার কাছে নিয়ে যাওয়া হচ্ছিল তা এখনো জানা যায়নি। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ঘটনায় চোরাচালান আইনে জোসেফ উদ্দিন রুমনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। বুধবার তাকে আদালতে পাঠানো হবে এবং চোরাচালান চেষ্টার আগে পিছে তার সাথে কারা জড়িত সেসবের বিশদ জানতে আদালতের কাছে তার রিমান্ড আবেদন করা হবে।