মোঃ জয়নাল আবেদীন টুক্কু:
রামুতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গ্রাম ভিত্তিক অস্ত্র বিহীন ভিডিপি সদস্যদের নিয়ে মৌলিক প্রশিক্ষণ শুরু হয়েছে।রবিবার (৮ নভেম্বর) রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের থোয়াঙ্গাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিলনায়তনে এ প্রশিক্ষণ শুরু হয়।
আগামী ১৯ নভেম্বর পর্যন্ত টানা ১০ দিন এই প্রশিক্ষণ চলবে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩২ নারী এবং ৩২ পুরুষসহ মোট ৬৪ জন সদস্যের সরাসরি উপস্থিতিতে এ প্রশিক্ষণ কর্মশালা পরিচালিত হবে। রামু উপজেলা আনসার কোম্পানি কমন্ডার ও প্রশিক্ষক এম.আবু শাহমা’র পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি রামু উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা মোঃ ফরিদুল আলম বলেন, কেবল বাংলাদেশ নয় পৃৃৃথিবীর সর্ববৃহৎ বাহিনীর হচ্ছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। যেকোন মুহুর্তে দেশের অভ্যন্তরীন শৃঙ্খলা ও সার্বভৌমত্ব রক্ষা করতে এই বাহিনী বদ্ধপরিকর। এসময় তিনি রামুর দুর্গম এ এলাকার প্রশিক্ষনার্থী সকলে দেশসেবায় নিজেকে প্রস্তুত করতে এই প্রশিক্ষণ সহায়ক ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন। এতে ভিডিপির প্রশিক্ষিকা আরজিনা বেগম প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মুলুক বক্তব্য রাখেন । এতে স্থানীয় ইউপি মেম্বার আবদুল জব্বার উপস্থিত ছিলেন।
গর্জনিয়া ইউনিয়ন ভিডিপি কমন্ডার নুরুল আমিন জানান ,প্রশিক্ষণ শেষে সকল প্রশিক্ষনার্থীর মাঝে সনদ প্রদান করা হবে। পাশাপাশি তাদেরকে
আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ১০০ টাকা মূল্যের ৫ টি শেয়ারসহ একাউন্ট হোল্ডার করা হবে।