ইমাম খাইর, সিবিএন:
উখিয়ার কুতুপালং এলাকা থেকে ৭ হাজার ৯৮০ ইয়াবাসহ ২ জন মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব।

তারা হলেন- লেদা রোহিঙ্গা ক্যাম্প নং-২৪, ব্লক-সি-৫, এর মৃত সুলতানের ছেলে আবু তৈয়ব (২৬) ও কক্সবাজার সদরের ঈদগাহ খোদাইবাড়ি এলাকার মৃত দুদু মিয়ার ছেলে আবুল হোসাইন (৪৩)।

র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার (সহকারী পরিচালক, মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী ১০ নভেম্বর দুপুরে এ তথ্য জানিয়েছেন।

তার দেয়া তথ্য মতে, ৯ নভেম্বর বিকালে বিটিভি উখিয়া উপকেন্দ্র সংলগ্ন পাকা রাস্তায় ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থানকালে দুই কারবারিকে আটক করা হয়েছে। তারা পেশাদার ইয়াবা ব্যবসায়ী।

আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, মাদক লেনদের খবর পায় র‌্যাবের একটি চৌকশ আভিযানিক দল। তারা নির্দিষ্ট স্থানে পৌঁছালে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে দুই কারবারিকে আটক করে। এ সময় তাদের দেহ তল্লাশী করে সর্বমোট ৭ হাজার ৯৮০ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা স্বীকার করে, তারা দীর্ঘদিন যাবত টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মাদকের (ইয়াবা) মূল্য আনুমানিক ৩৯ লক্ষ ৯০ হাজার টাকা প্রায়।

ধৃত মাদক কারবারী ও উদ্ধারকৃত মাদক সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের সহকারী মিডিয়া পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।