নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী ও মহেশখালীতে সান লাইন বাস থেকে চালক ও যাত্রীদের নামিয়ে দিয়ে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ ওঠেছে বদরখালী শ্রমিক ইউনিয়নের নেতাদের বিরুদ্ধে। সোমবার ৯ নভেম্বর সকালে চকরিয়ার লাল ব্রীজ ও মহেশখালীর চালিয়াতলিতে এঘটনা ঘটে। এসময় মহেশখালী থেকে চট্টগ্রামগামী প্রায় ১০টি সান লাইন বাসের চালকদের যাত্রী বিহীন ফিরিয়ে দেয়া হয় এবং কিছু বাস থেকে যাত্রী নামিয়ে দেয়া হয়। ফিরিয়ে দেয়া সান লাইন বাসের চালক মোহাম্মদ মানিক জানান, সকালে চালিয়াতলি থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য গাড়ি রওনা দিলে বদরখালীর শ্রমিক নেতারা আমাদের বাধাঁ দেয় এবং তারা গাড়ি খালী নিয়ে যেতে বলেন। এসময় চালক দিদার, বাবু, মনুুসহ আরো বেশ কয়েকজন ড্রাইভার যাত্রী বিহীন গাড়ি নিয়ে চলে যান বলে জানান।

এ বিষয়ে সান লাইনের জিএম আলা উদ্দিন বলেন, শ্রমিকদের সাথে আমাদের যদি নুন্যতমও সমস্যা হয় তাহলে সেটা নিয়ে আমরা উভয় পক্ষ বসে একটা সিদান্ত নিবো কিন্ত কোন কারন ছাড়া কোন সমস্যা ছাড়া আমাদের এতগুলো গাড়ি যাত্রী বিহীন ফিরিয়ে দেয়া চালকদের সাথে অসোজন্যমুলক আচরণ আর গাড়ি থেকে সম্মানিত যাত্রীদের নামিয়ে দেয়া কোন ধরনের আইনে পড়ে আমি জানিনা। কোন সমস্যা ছাড়া বদরখালীর শ্রমিক ইউনিয়নের সভাপতি রেজাউল করিমও শ্রমিক নেতা জাফর মিলে তাদের নেতেৃত্বে ১০টি গাড়ি বন্ধ করে দেয়া এটা কোন ধরনের শ্রমিক নেতাদের কাজ আমার বুজে আসেনা। গাড়ি বন্ধ করে শ্রমিকদের পেঠে লাথি মারলেন তারা। তিনি এঘটনার নিন্দা জানান।

এদিকে সান লাইন গাড়ি ফিরিয়ে দেয়ায় চট্টগ্রাম শহরে যাওয়া বদরখালী মহেশখালী মাতারবাড়িও পেকুয়ার যাত্রীরা চরম দূর্ভোগে পড়েন।

এ বিষয়ে মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল হাই এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি শুনেছি লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নিবো।