আতিকুর রহমান মানিক:
উখিয়া উপজেলার কোটবাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
সোমবার (০৯ নভেম্বর) উখিয়া উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।
অভিযানকালে উখিয়া কোর্ট বাজার এলাকার মিস্টিবন কে মূল্য তালিকা না রাখা, নোংরা পরিবেশ, পন্যের গায়ে উৎপাদন ও মেয়াদউত্তীর্নের তারিখ না থাকার অপরাধে ১০ হাজার টাকা, আল কাউসার রেস্টুরেন্ট কে মূল্য তালিকা না রাখা, নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৩ হাজার টাকা ও শাহ জাকারিয়া হোটেল কে মূল্য তালিকা না রাখা এবং নোংরা পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে এস কে ক্যাবল নেটওয়ার্ক কে মূল্য তালিকা না রাখা ও অনুমোদন বিহীন ইন্টারনেট ব্যবসা পরিচালনার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।
অভিযানকালে ব্যাবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা ও অনুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল সদস্য।
জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।