মোহাম্মদ উল্লাহ, চকরিয়া:
চকরিয়ায় এক স্কুল ছাত্রীকে বাড়িতে ঢুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ছাত্রীর শোরচিৎকারে স্থানীয় লোকজন-প্রতিবেশিরা অভিযুক্ত যুবক মো: এরশাদকে হাতেনাতে ধরে ফেলে। পরে ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের কাছে সোপর্দ করেছে।

উপজেলার সুরাজপুর মানিকপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামে গত ৭ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে ঘটেছে এ ঘটনা।

অভিযুক্ত এরশাদ একই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সুরাজপুর মগপাড়া বিল গ্রামের নদীরপাড়া সংলগ্ন নুরুল হকের ছেলে।

ধর্ষিতা ছাত্রীর পরিবার ও স্থানীয়রা জানিয়েছেন, মো: এরশাদ ৯ম শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্রী (ছদ্মনাম ময়না-১২) কে মানিকপুর স্কুলে যাওয়া আসার সময় প্রেমের প্রস্তাবসহ প্রতিনিয়তই উত্যক্ত করে আসছিল। ঘটনার দিন ছাত্রীর বাড়িতে মা-না থাকার সুযোগে খবর পেয়ে রাত সাড়ে ১০ টার দিকে বাড়িতে ঢুকে স্কুল ছাত্রীকে ধর্ষণ করে। এক পর্যায়ে ছাত্রী চিৎকার শুরু করলে স্থানীয় লোকজন গিয়ে এরশাদকে হাতে-নাতে ধরে ফেলে।

স্থানীয় মানিকপুর ১নং ওয়ার্ড ইউপি সদস্য জাহেদুল ইসলাম জানান, স্কুল ছাত্রী ধর্ষনের বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করার পরও তিনি কোন আইনী পদক্ষেপ গ্রহণ করেননি। ফলে তিনি বাংলাদেশ পুলিশের ৯৯৯ নাম্বারে ফোন করলে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের এর নির্দেশে উপপরিদর্শক মো: কামাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ৮ নভেম্বর ভোরে ঘটনাস্থলে পৌছে ধর্ষিতাকে উদ্ধার ও অভিযুক্ত এরশাদকে আটক করে।

চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ধর্ষিতা স্কুল ছাত্রীকে পরীক্ষা নিরীক্ষার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। জড়িত যুবককে পুলিশ আটক করেছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় মামলা রুজু হয়েছে।