মোহাম্মদ হোসেন, হাটহাজারী:
চট্টগ্রামের হাটহাজারীতে নকল ভেজিটেবল ঘি জব্দ করেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। রোবার (৮ নভেম্বর) দুপুরের দিকে টানা দেড় ঘন্টা অভিযান পরিচালনা করে নকল ভেজাল ঘি কারখানা সন্ধান পেয়েছেন ম্যাজিস্ট্রেট।
উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের নেহালপুল বাজারের মা এন্টারপ্রাইজ নামক একটি নকল ঘি তৈরির কারখানা। দীর্ঘ বহু বছর যাবৎ ত্রি স্টার নামে ও ঘি তৈরি সিন্ডিকেট চক্রটি শহর ছেড়ে একন গ্রামে তৈরি করছে এ সব ভেজাল ঘি। অভিযান পরিচালনা করে প্রায় ৩০০ লিটার রংধনু” ব্যান্ডের ভেজাল বাটার ঘি জব্দ
করেন।
গত দুই বছরে নকল ঘি তৈরি ও বিক্রি বন্ধ ছিল এই এলাকায়। যেখানে নকল ঘি তৈরি ও বাজারজাত করতে সেখানে ছিল উপজেলা প্রশাসনের মারমুখী ভ্রাম্যমান আদালত। গত দুই বছরে কয়েক রকমের ব্যান্ডের ভেজাল ঘি তৈরি ও বেচাবিক্রি বন্ধ করেন ইউএনও।
নির্বাহী ম্যাজিস্ট্রেট(ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন বলেন, অভিযান পরিচালনা করতে গিয়ে কারখানায় দেখি সারি সারি ঘি, ডালডা, পামওয়েন,রং এবং ফ্লেভার এবং কেমিকেল দিয়ে বানানো হচ্ছিল এ সব বাটার ওয়েল। কথা হলে কারখানার উপস্থিত একজন বরেন স্যার আমাদের লাইসেন্স আছে,তখন তাকে দেখাতে
বলি যখন লাইসেন্স এ উল্লেখ্য আছে ব্রান্ডের নাম “থ্রি স্টার গোল্ড” ঘির।
সরেজমিন অভিযানকালে এক লাইসেন্সের আড়ালে সে বিভিন্ন ব্রান্ডের ভেজাল বাটার ওয়েল বানাচ্ছে যেটা আসলে রঙ কেমিক্যাল আর ডালডার মিশ্রন।