মোঃ আকিব বিন জাকের,মহেশখালী :

ফ্রান্সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রকাশ করার প্রতিবাদে এবং ফ্রান্সের সকল পণ্য জাতীয়ভাবে বয়কট করার দাবিতে কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৬ ই নভেম্বর (শুক্রবার) আসরের নামাজের পর মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের বেশ কয়েকটি সমাজিক সংগঠন এবং ঝাপুয়াবাসীর উদ্যোগে উত্তর ঝাপুয়া বাজার থেকে উক্ত বিক্ষোভ মিছিলের সূত্রপাত হয়। এতে বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার মুসলিম জনতা অংশগ্রহণ করেন।

মিছিলটি ইউনিয়নের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালারমারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- জাতীয় দৈনিক “গণকন্ঠ” পত্রিকার মহেশখালী উপজেলা প্রতিনিধি শিক্ষক সাংবাদিক মাওলানা মিছবাহ উদ্দীন (আরজু), মিজানুর রহমান এবং নুরুল বশর সহ বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- একজন মানুষের বাক স্বাধীনতা থাকতেই পারে। বাকস্বাধীনতার অর্থ এই নয় যে, ইসলাম ও ইসলামের নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে কটূক্তি ও ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বের দু্ইশ’ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করবে! বক্তারা আরো বলেন- যারা নবীর অপমান করেছে তাদের অবশ্যই ক্ষমা চাইতে হবে মুসলিমদের কাছে। প্রয়োজনে আমরা শহীদ হবো, শেষ রক্ত পর্যন্ত দিতে রাজি আছি, তবুও বিশ্বনবীর অসম্মান সহ‍্য করা হবেনা।

সবাইকে ফ্রান্সের পণ্য বয়কটের আহ্বানও জানান বক্তারা।