মুহাম্মদ আবু বকর ছিদ্দিক,রামু :
ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (স.) এর চরম অবমাননার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রামু জোয়ারিয়ানালা সম্মিলিত ওলামা পরিষদ।
জুমাবার (৬ নভেম্বর) বাদ আছর জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসা গেইট থেকে থেকে শান্তিপূর্ণ মিছিলটি শুরু হয়। দলমত নির্বিশেষ এলাকার নবীপ্রেমিক তৌহিদী জনতা স্বতঃস্ফূর্তভাবে এ বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করেন। মিছিলকারীরা অসভ্য ফ্রান্সের বিরুদ্ধে স্লোগানে স্লোগানে রাজপথ প্রকম্পিত করে তোলেন।
জোয়ারিয়ানালা স্টেশনের উত্তর ও দক্ষিণে প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশাল এ মিছিল জোয়ারিয়ানালা মাদ্রাসা মার্কেট চত্বরে শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়।
সম্মিলিত ওলামা পরিষদের সভাপতি, রামু জামেয়াতুল উলুম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা হাফেজ হেফাজতুর রহমানের সভাপতিত্বে মিছিলোত্তর বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স। তিনি বলেন, আজ পৃথিবীর বিভিন্ন দেশে দেশে আমাদের শান্তির ধর্ম, সভ্যতার ধর্ম ইসলামের চরম অবমাননা করা হচ্ছে। কিছু কিছু বিকৃত মানসিকতার রাষ্ট্রনায়ক ও ব্যক্তিবর্গ ইসলামের অবমাননা করে, ধর্মের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ায়। ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে মানবতার মুক্তির পথদিশারী মহানবী হযরত মুহাম্মদ স. এর চরম অবমাননাও সেই ঘৃন্যতম আচরণের অংশ। আমি ফ্রান্সে মহানবী (স.) এর অবমাননাসহ দেশে দেশে ইসলামের বিরুদ্ধে চক্রান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ইসলামের বিরুদ্ধে যে কোন চক্রান্ত রুখে দাড়ানো মুসলমানদের ঈমানী দায়িত্ব। ঈমানী শক্তি নিয়ে ঐক্যবদ্ধভাবে এ দায়িত্ব পালন করতে হবে।
এ বিক্ষোভ কর্মসূচিতে প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা নায়েবে আমীর মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী বলেন, শান্তি, সম্প্রীতি, মানবতা ও সভ্যতা প্রতিষ্ঠার নবী মহানবী হযরত মুহাম্মদ (স.) এর চরম অমাননা করে ফ্রান্স চরম অসভ্যতার পরিচয় দিয়েছে। আর এখনো আরবলীগ ও ওআইসি, জাতিসংঘসহ বিশ্ব সংস্থাগুলো এ বিষয়ে নিরব ভূমিকা পালন করছে। যা অত্যন্ত নিন্দনীয়। মহানবী (স.)এর অবমাননার প্রতিবাদে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে।
বিক্ষোভ মিছিলোত্তর এ সমাবেশে বিশেষ বক্তা ছিলেন, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি, তরুণ লেখক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর। তিনি বলেন, মুসলামনেরা বিশ্বনবী হযরত মুহাম্মত (স.) কে নিজেদের প্রাণের চেয়েও বেশি ভালোবাসেন। ফ্রান্স রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় রাসুলে কারীম স. এর চরম অবমাননা করে দুইশ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত হেনেছে। মহানবী (স.) এর শান ও ইজ্জতের ওপর আক্রমণকারী অসভ্য ফ্রান্সের সাথে সবধরণের সম্পর্ক ছিন্ন করা শান্তিকামী জনতার প্রাণের দাবি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •