এম.মনছুর আলম, চকরিয়াঃ
ফ্রান্সের রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কক্সবাজারের চকরিয়া উপজেলায় কওমি আলেমদের সমন্বয়ে গঠিত তানজীমে আহলে হকের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া প্রধান সড়কে অরাজনৈতিক এ সংগঠনটি বিক্ষোভ করে।

বিক্ষোভ মিছিলটি পৌরশহরের চিরিঙ্গা ইসলামীয়া এমদাদুল উলুম মাদ্রাসার থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে থানার রাস্তার মাথা সিস্টেম চকরিয়া কমপ্লেক্সে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

তানজীমে আহলে হক চকরিয়া উপজেলা সভাপতি হাফেজ সোহাব নোমানীর সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক মাওলানা ছরওয়ার আলম কুতুবীর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, সংগঠনটির সহসভাপতি মাওলানা আনোয়ার আলম, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মান্নান, মাওলানা হাসান আলী, মাওলানা আব্দুর রহমান প্রমুখ।

৫০টি সংগঠন নিয়ে গঠিত তানজীমে আহলে হক চকরিয়ার আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে উপজেলার সকল কওমি মাদ্রাসার পরিচালক, শিক্ষা পরিচালক, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে ফ্রান্সের প্রতি ক্ষোভ প্রকাশ করে তানজীমে আহলে হক চকরিয়ার নেতারা বলেন, যে মাসে প্রিয় হাবিবের আগমনে সারা বিশ্ব আনন্দে মাতোয়ারা, ঠিক সে সময়ে ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবীর প্রতি বিদ্বেষ প্রকাশ সম্পূর্ণ পরিকল্পিত। তারা মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত করেছে। প্রকৃতপক্ষে রাসুলের প্রতি বিদ্বেষপূর্ণ আচরণ বৈশ্বিক জঙ্গিবাদ সৃষ্টির পাঁয়তারা ছাড়া আর কিছু নয়। ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.) কে অবমাননায় বিশ্ব-মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ।

সমাবেশে বক্তারা আরও বলেন, বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে। ইতোমধ্যেই ফ্রান্সের পণ্য বয়কট শুরু হয়েছে, এ বর্জন আরও তীব্র হবে। তারা বাংলাদেশের মুসলমান ব্যবসায়ী ও ক্রেতাদের ফরাসি পণ্য বর্জন করার আহ্বান করার জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •