মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন কক্সবাজারের জেলা প্রশাসক ও মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিটের আহবায়ক মোঃ কামাল হোসেন।

কক্সবাজার জেলা প্রশাসকের ফেসবুক আইডি’তে দেওয়া এক শোকবার্তায় ডিসি মোঃ কামাল হোসেন মরহুম বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে তাঁর জান্নাত নসীব হওয়ার জন্য আল্লাহতায়লার কাছে প্রার্থনা জানান।

প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান এর শরীরে গত ২৮ অক্টোবর করোনা সনাক্ত করা হয়। এরপর তিনি কক্সবাজার জেলা সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নেন। সেখানে চিকিৎসধীন থাকাবস্থায় সকল রোববার ১নভেম্বর বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান (৬৭) ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)।

বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান কক্সবাজার শহরের উত্তর রুমালিয়ার ছরার বাসিন্দা। ১৯৭১ সালের এই বীর সেনানী মুক্তিযোদ্ধা মো: শাহজাহান এর পিতা, কুমিল্লা জেলার বাসিন্দা আরিফুল ইসলাম কক্সবাজার কারাগারের কর্মকর্তা থাকার সুবাদে তিনি কক্সবাজার শহরে স্থায়ী বসতি গড়ে তুলেন।

বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান মৃত্যুকালে স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তান রেখে যান। প্রথম পুত্র আবু সুফিয়ান রুমি ইউনিয়ন পরিষদের সচিব, দ্বিতীয় পুত্র সামশ আল আরেফীন জাতিসংঘের সংস্থা আইওএম-এ কর্মরত। একমাত্র কন্যা ফারহানা জাহান সুমী দৈনিক সমুদ্রকন্ঠ এর সম্পাদক ও কক্সবাজার সিটি কলেজের সহযোগী অধ্যাপক মঈনুল হাসান চৌধুরী পলাশ এর সহধর্মিণী।