সফি উল করিম স্বপ্নীল:
“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য “আসুন সকলে মিলে কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা নুরুল আজিমের মেয়ে শামিনা ইয়াছমিনকে বাঁচাই।

পরিবারের একমাত্র উপার্জনকারী পিতা নুরুল আজিম পেশায় একজন দিনমজুর। দিনে এনে দিনে খায়। ইতোমধ্যে মেয়ে ও ব্রেইন টিউমার রোগে আক্রান্ত। স্ত্রী, ছেলে মেয়ে নিয়ে অনেক কষ্টে জীবন যাপন করছেন তিনি।

মেয়ের দু-তিন মাস আগে হঠাৎ মাথায় অসুস্থতা অনুভব করলে তাকে ১৭ সেপ্টেম্বর কক্সবাজরের এক বেসরকারি হাসপাতালে ডাক্তার দেখালে ব্রেইনে পরিক্ষা করানোর জন্য বলে। পরিক্ষায় তার ব্রেইন টিউমার ধরা পড়লে ডাক্তার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখান থেকে ৩০ সেপ্টম্বর চট্টগ্রাম পপুলার ডায়াগনস্টিক সেন্টারে তাকে MRI পরিক্ষা ও করানো হয়। ইতোমধ্যে তার চিকিৎসার জন্য ৭০ থেকে ৮০ হাজার টাকা ব্যয় হয়েছে। ডাক্তার তার কোন উন্নতি না দেখায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৮ অক্টোবর ঢাকা শেরে -ই বাংলা নগর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সস ও হাসপাতালে রেফার করেন। সেখানে ২৪ অক্টোবর ডাক্তার দেখালে বলেন ২২০ জন রোগী আছে। ২-৩ মাস সময় ও লাগবে। দুই তিন মাসে আপনাদের ১৬-১৮ বার ঢাকায় যেতে হবে। তার চেয়ে চট্টগ্রাম থেকে অপারেশন করতে বলেন চিকিৎসক।
এটাও বলেন যে, দুই-তিন মাসের মধ্যে চিকিৎসা করানো না হলে চোখে যে একটু একটু সমস্যা দেখা দিয়েছে তা বড় ধরনের সমস্যা দেখা যেতে পারে।

তার উন্নত চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতাল থেকে তার অপারেশন হলে তার জন্য প্রায় ৫-৬ লক্ষ টাকার প্রয়োজন হবে বলে জানান ডাক্তার। যা তার পরিবারের পক্ষে একা বহন করা সম্ভব হচ্ছেনা।

সকলের কাছে শামিনা ইয়াছমিনকে বাঁচানোর জন্য আকুতি জানিয়েছেন তার পিতা নুরুল আজিম।

সহযোগিতা করতে চাইলে…
যোগাযোগ
নুরুল আজিম
01840-069448 (বিকাশ পার্সোনাল)।