মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ট্রাইবাল হেলথ প্রোগ্রামের আওতায় উপজেলা পর্যায়ে সেবাদানকারীদের মোবাইল মেডিকেল টীম পরিচালনা বিষয়ক এক প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করা হয়েছে। সোমবার (২৯ অক্টোবর) সকাল ১১ টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ,জেড এম সেলিম উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ রিজওয়ানুর রহমান।
তিনি বলেন, পার্বত্য এলাকাসহ দেশের বিভিন্ন সমতল ও উপকূলীয় অঞ্চলের জাতিগত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষদের মূলধারার স্বাস্থ্যসেবায় আনতে উপজেলাভিত্তিক আলাদা কর্মকৌশল প্রণয়ন ও বাস্তবায়নের পদক্ষেপ নিয়েছে সরকার। এর ধারাবাহিকতায় স্বাস্থ্য বিভাগের মাধ্যমে ট্রাইবাল হেলথ কেয়ার (সিবি এইচ সি) এ কার্যক্রম বাস্তবায়ন করবে।
স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) এর উদ্যোগে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সহকারী পরিচালক ডাঃ আজিজুর রহমান খান।
নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য পরিদর্শক প্রল্লব বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায়
প্রশিক্ষণ কর্মশালায় নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স’র সকল কর্মকর্তা,কর্মচারী ও সকল মাঠ কর্মীরা অংশ নেন।
উল্লেখ্য, একই দিন সকাল ১০ টায় স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ রিজউনুর রহমান ও সহকারী পরিচালক ডাঃ আজিজুর রহমান খান নাইক্ষ্যংছড়ি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ও কক্ষ পরিদর্শন করেন।
এসময় সাথে ছিলেন ডাঃ এ জেড এম সেলিম, হিসাব রক্ষক আবুল কালাম।