প্রেস বিজ্ঞপ্তি :
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির কক্সবাজার ইউনিটের নিরাপত্তা প্রদান এবং ইউনিটের কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনায় সহায়তা প্রদানের জন্য কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কাছে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রের মহাসচিব মোঃ ফিরোজ সালাহ উদ্দিন (সরকারের সাবেক সচিব) গত ২৮ শে অক্টোবর দাপ্তরিক পত্রের মাধ্যমে জেলার প্রশাসনের দুই শীর্ষ কর্মকর্তা বরাবরে ওই অনুরোধ জানান। পত্রের নম্বরঃ এসজি-১০১১/২০২০।
পত্রে উল্লেখ করা হয়েছে কক্সবাজার রেডক্রিসেন্ট ইউনিটে নতুন কার্যনির্বাহী কমিটি গঠনের ফলে পুরাতন কার্যনির্বাহী কমিটি ও সদ্য গঠিত কার্যনির্বাহী কমিটির মাঝে এক ধরণের উত্তেজনা বিরাজ করছে। উভয়পক্ষের উত্তেজনা ও ক্ষোভকে কেন্দ্র করে যে কোন সময় কক্সবাজার রেডক্রিসেন্ট ইউনিটের অফিস প্রাঙ্গনে বিশৃঙ্খলা বা অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি হতে পারে মর্মে নতুন গঠিত কমিটির পক্ষ থেকে সেক্রেটারী জানিয়েছেন। প্রাক্তন কমিটির আচরণের ফলে কক্সবাজার রেডক্রিসেন্ট ইউনিটের সকল কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে এক ধরণের আতংক বিরাজ করছে। এছাড়াও তাদের এরূপ আচার-আচরণের কারণে বর্তমানে এডহক কমিটির দৈনন্দিন সেবামূলক কার্যক্রম ব্যাহত হচ্ছে ও তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। উল্লেখ্য যে, বর্তমানে কক্সবাজার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আওতাধীন মায়ানমার হতে বিতাড়িত জনগণের সেবা কার্যক্রমে পপুলেশন মুভমেন্ট অপারেশন (পিএমও), এম আর আরও সহ বিভিন্ন প্রকল্প চলমান রয়েছে।
পত্রে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা, কক্সবাজার ইউনিটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা এবং বর্তমান কার্যনির্বাহী কমিটির কার্যক্রম পরিচালনার স্বার্থে জরুরি ভিত্তিতে আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। উল্লেখিত পত্রের অনুলিপি কমান্ডিং অফিসার, ডিজিএফআই কক্সবাজার, জেলা প্রধান এনএসআই (জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা), অধিনায়ক, র‌্যাব-১৫ ও কক্সবাজার সদর মডেল থানার ওসি বরাবরে ও প্রেরণ করা হয়েছে।