টেকনাফ সংবাদদাতা :

সেন্টমার্টিন দ্বীপের প্রবীন মুরব্বি, জিনজিরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শিক্ষক ও সেন্টমার্টিন বি.এন. ইসলামিক উচ্চ বিদ্যালয়ের অন্যতম উদ্যোক্তা আলহাজ্ব মাস্টার আলী আকবর ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যু কালে তাঁর বয়স ছিল ১’শত ১৫ বছর।
২৮ অক্টোবর বুধবার সকাল সাড়ে পাঁচটায় নিজ বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিঁনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভূগছিলেন। একই দিন বাদে আছর নামাজে জানাজা শেষে সেন্টমার্টিন দ্বীপ কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়েছে। তাঁর মৃত্যুতে পুরো সেন্টমার্টিন জুড়ে শোকের ছায়া নেমে আসে।
মৃত্যুকালে স্ত্রী, ৫ পুত্র, ৩ কন্যা ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

খোঁজ নিয়ে জানা যায়, মরহুম মাস্টার আলী আকবর ১৯৪৫ সালে সালে জিনজিরা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠাতা করে শিক্ষকতা পেশায় আত্মনিয়োগ করে দ্বীপ বাসীকে শিক্ষার আলোতে আলোকিত করেন। পরে দ্বীপ বাসী উচ্চ শিক্ষা লাভের জন্য সেন্টমার্টিন বি.এন. ইসলামিক উচ্চ বিদ্যালয়ের অন্যতম উদ্যোক্তা হিসেবে তিঁনি কাজ করেন।
তিঁনি ১৯৯২ সনে শিক্ষকতা পেশা থেকে অবসর গ্রহন করেন এবং দাওয়াতে তাবলীগে নিজেকে আত্মনিয়োগ করেন। এর ফলশ্রুতিতে প্রায় বারোটি দেশে তাবলীগ দাওয়াত নিয়ে যান এবং দুই দুইবার হজ্জ পালন করেন।
এছাড়াও তিঁনি বাংলাদেশ ছাত্রলীগ সেন্টমার্টিন ইউনিয়ন শাখার সাবেক সভাপতি ও বর্তমান সেন্টমার্টিন ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহ সভাপতি এবং সেন্টমার্টিনস্থ স্পীড বোট ও লাইন বোট সমবায় সমিতির সভাপতি খোরশেদ আলমের গর্বিত পিতা।