মোঃ জয়নাল আবেদীন টুক্কু :
অবশেষে রামু ও নাইক্ষ্যংছড়ির দুইউএনও’র আন্তরিক চেষ্টায় দু’’পরিবহন শ্রমিক সংগঠনের মধ্যে বিদ্যমান মারামারি, ধাওয়া,পাল্টা ধাওয়া ও উত্তেজনার অবসন হয়েছে। গতকাল ২৬ অক্টোবর সোমবার সকাল ১০ টা থেকে টানা ৩ ঘন্টার বৈঠকে কতিপয় সিদ্ধান্তের পর উভয় সংগঠনের মধ্যে এই মতৈক্য প্রতিষ্টা হয়।ফলে সড়কটির ৩ টি ষ্টেশনে লাইনম্যান অফিস জটিলতা ও সংগটঠন গুলোর মধ্যে বিদ্যমান সমস্যার নিরসন হয় আর আতঙ্ক থেকে মুক্তি পায় হাজারো যাত্রীরা।

বৈঠকে উপস্থিত নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন বলেন,গত একমাস ব্যাপি এ সড়কে সিএনজি মালিক—শ্রমিক সংঘঠনের নাইক্ষ্যংছড়ি ও রামুর সদস্যদের মাঝে উত্তেজনা চলছিল ঊভয়ের কিছু দাবী দাওয়া নিয়ে। নাইক্ষ্যংছড়ি সমিতির দাবি তারা নাইক্ষ্যংছড়িতে স্বাধীনভাবে গাড়ি পরিচালনা করবে। তাদের কাগজ পত্র, দলিল দস্তাবেজ সঠিক আছে । কিন্ত রামু সমিতির প্রভাবশালী নেতারা নাইক্ষংছড়িতেও তাদের উপর কতৃর্ত্ব চলাতে চায়। পক্ষান্তরে রামু সমিতির দাবি তারা দীর্ঘ ৩০ /৩৫ বছর যাবত এখানে অফিস করেই কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। এভাবে যুক্তির উপর যুক্তি খাঁড়া করে তর্কে জড়িয়ে পড়েন ঊভয় পক্ষ। এভাবে মারমুখী পরিস্থিতির সৃষ্টি হয় কয়েক সপ্তাহ ধরে। হয় ছোটখাটো মারামারি। এমনকি প্রতিদিন হতো ধাওয়া পাল্টা ধাওয়াও। তিনি আরো বলেন, এ পরিস্থিতি নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি এবং রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বিষয়টি নিরসন কল্পে দফা দফা বৈঠক করেন এ বিষয় নিয়ে। সর্বশেষ গতকাল সোমবার সকাল ১০ টায় মুখামুখি এই দুই সংগঠনের নেতাদের নিয়ে বৈঠকে বসেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে। এই বৈঠকেই দু সংঘটনের অভিযোগ পাল্টা অভিযোগ শুনে পুঞ্জিভূত এ সমস্যার সমাধান করেন এই দু ই্উএনও। সমিতির নেতা আব্দুর রহমান বলেন, বিশিষ্ট সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ ও চেয়ারম্যান নুরুল আবচারের অতি আন্তরিক চেষ্টায় দুই ইউএনও মহোদয়ের উদ্যোগ সফল হয়। তারা
উভয় পক্ষের অভিভাবকের ভুমিকা পালন করেন। আর ইউএনও স্যারেরা বিচারকের ভূমিকায় ছিলেন। তারা অনেক আন্তরিক।
এ সময় সাংবাদিকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন টুক্কু,উভয় সমিতির নেতাদর মাধ্যে উপস্থিত ছিলেন,রামু সমিতির সভাপতি ছৈয়দ আহমদ, সাধারণ সম্পাদক আলী হোসেন ও সহ—সভাপতি জাফর আলম। আর নাইক্ষ্যংছড়ি সমিতির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেণ সভাপতি আবদুর রহমান মেম্বার,সাধারণ সম্পাদক শাহজালাল ভুট্ট’ ও সহ সভাপতি ইব্রাহিম খলিল প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •