সংবাদ বিজ্ঞপ্তি :

সারাদেশ ব্যাপী নারী ও শিশুর উপর নানারকম নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের গ্রেপ্তারপূর্বক দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে হেমন্তিকা সাংস্কৃতিক গোষ্ঠী  সোমবার সকাল ১১টায় কক্সবাজার পৌরসভা কার্যালয় সংলগ্ন সড়কে বিরাট সমাবেশ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

হেমন্তিকার সাধারণ সম্পাদক অনিল দত্ত সভাপতিত্বে আইনজীবী বিশ্বজিত ভৌমিক কল্লোল এর সঞ্চালনায় কর্মসূচি ও দাবীর প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য দেন জ্যেষ্ঠ সাংবাদিক ও সংস্কৃতি কর্মী মুহাম্মদ আলী জিন্নাত, বাংলাদেশ জাসদ নেতা এ, কে, ফরিদ আহমদ, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক করিম উল্লাহ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ, কক্সবাজার সদর মৎসজীবি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ এয়াকুব, থিয়েটার কর্মী ফাতেমা আকতার শাহী, শিক্ষক সুজন শর্মা ও খেলাঘর কর্মী আবু তাহের কুতুবী।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, ধর্ষণের শাস্তি যাবজ্জীবন কারাদন্ড থেকে মৃত্যুদন্ড করা হয়েছে। এটি প্রশংসনীয় হলেও তাতে দেশে ধর্ষণের মাত্রা কমবে না। দেশে ধর্ষণের ঘটনা বন্ধ করতে হলে বিচারহীনতার সংস্কৃতি থেকে দেশবাসিকে বের করে আনতে হবে। সহনশীল ও দ্রুত সময়ে ধর্ষকদের বিচার নিশ্চিত করতে হবে। নারী ও শিশুর সুরক্ষায় সর্বাগ্রে প্রয়োজন মানুষের দৃষ্টিভঙ্গীর পরিবর্তন ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা।