কফিল উদ্দিন:

`নদী বাচঁলে বাচঁবে দেশ,সুন্দর হবে বাংলাদেশ’
এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের বাঁকখালী নদী দখল ও দুষণ মুক্তকরনে জনসচেতনতামুলক নৌ র‍্যালীর আয়োজন করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্নফুলী রেজিমেন্ট।

১৯ অক্টোবর সোমবার সকালে কক্সবাজার শহরের ৬ নং ঘাট থেকে বিআই ডব্লিউ টি এ ঘাট প্রর্যন্ত নৌ রেলি অনু্ষ্ঠিত হয়।

উক্ত সচেতনামুলক র‍্যালীতে বিএনসিসি’র মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান বিএসপি,এনডিসি,পিসসি বলেন,
সারাদেশে যেভাবে দেশ ও জাতির কল্যানে বিএনসিসি ক্যাডেটরা কাজ করে যাচ্ছে,তারই ধারাবাহিতায় বাঁকখালী নদীর তীরে দুষণমুক্ত করনের এই সচেতনামুলক একটি আয়োজন। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) দেশের সামরিক বাহিনীর সাথে দ্বিতীয় সারির সহযোগি বাহিনী হিসাবে কাজ করে। আজকে আমাদের এই আয়োজনের মুল উদ্যোশ্য হচ্ছে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে এই সচেতনাবোধ পোগ্রামের আয়োজন।

উক্ত সচেতনামুলক নৌ র‍্যালীতে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আল আমিন পারভেজ, বিএনসিসি নৌ শাখার সিইউও মুহাইমিনুল ইসলাম, কক্সবাজার সরকারি কলেজের প্লাটুন কমান্ডার পিইউও মুফিদুল আলম, পিইউও মং থোয়েন এ, পিইউও মোহাম্মদ উল্লাহ,রামু সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন কমান্ডার মোবারক হোসেন, কক্সবাজার সরকারি কলেজ সেনা ও নৌ শাখার ক্যাডেটরাসহ রামু সরকারি কলেজ বিএনসিসি ক্যাডেটরা উপস্থিত ছিলেন।

বাকঁখালী নদী দূষণ ও দখলমুক্ত করনের লক্ষ্যে জনসচেতনতামুলক সভায় বাঁকখালী নদীতে ময়লা আবর্জনা,প্লাস্টিক বর্জ্য,ক্রিমিক্যল বজ্য না ফেলার জন্য সচেতনামুলক লিফলেট বিতরন করা হয়।

উক্ত র‍্যালীতে অতিথিরা বলেন, নদী ও পরিবেশদূষণ রোধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যপারে স্পষ্ট নির্দেশনা দিয়েছেন যা SDG-14 নং গোল বাস্তবায়ন এবং ব্লু-ইকোনমি এর অত্যান্ত প্রয়োজন। তা-নাহলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়া সম্ভব হবে না। আসুন আমরা সকলে মিলে নদী দূশন রোধ করি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •