ফারুক আহমদ , উখিয়া :

উখিয়া উপজেলার রত্না পালং ইউনিয়নের চাকবৈটা গ্রামের অধ্যাপক মোজাফফর আহমদ (৩৯) কে হত্যার চেষ্টা করা হয়েছে। গত শনিবার রাতে এলাকার চিহ্নিত মাদক কারবারি জাহাঙ্গীরের নেতৃত্বে এ হামলার ঘটনা টি সংঘটিত হয়েছে বলে গুরুতর অভিযোগ উঠেছে । রক্তাক্ত অবস্থায় আহত অধ্যাপককে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা গেছে, মোজাফফর আহমদ ২৮ তম বিসিএস শিক্ষা ক্যাডার উত্তীর্ণ হয়ে বর্তমানে তিনি চট্টগ্রামের গাছবাড়িয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। তার পিতার নাম এনামুল হক।
গতকাল রবিবার বিকেলে উখিয়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে আহত অধ্যাপক মোজাফফর আহমদ বলেন গত শনিবার রাতে স্হানীয় একজন মহিলার মরদেহ দেখে বাড়িতে ফেরার পথে করইবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পাশে পৌঁছলে অর্তকিত অবস্থায় আমার উপর হামলা চালায়। তিনি আরো বলেন একই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী মৃত্যু সৈয়দ কাশেম চৌধুরী পুত্র চিহ্নিত মাদক ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমার উপর হামলা করে। সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে তিনি বলেন মাদক ব্যবসাসহ অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিবাদ করায় মাদক কারবারিরা ক্ষুব্দ হয়ে আমাকে পরিকল্পিতভাবে হত্যার অপচেষ্টা চালায়।
উখিয়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাঈদ মোঃ ইরফান জাহিদুল ইসলাম জাহেদ সাখাওয়াত হোসেন তুহিন আবু বক্কর আবু রাশেদ নোমান ও জাহেদুল হক প্রমুখ বক্তব্য রাখে।
বর্তমানে অধ্যায়নরত ছাত্ররা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র ও সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোজাফফর আহমদ এর উপর ন্যক্কারজনক সন্ত্রাসী হামলা ও হত্যার অপচেষ্টা ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। অবিলম্বে চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।
এদিকে আহতের পিতা এনামুল হক বাদী হয়ে জাহাঙ্গীর আলম মনজুর আলম সাদ্দাম হোসেন সহ ৫ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা দায়ের করেছে বলে জানা গেছে।

অভিযোগে প্রকাশ এলাকায় সঙ্ঘবদ্ধ মাদক কারবারিরা ইয়াবা পাচার ও বিক্রি করে আসছে । বলতে গেলে এলাকার উঠতি যুবসমাজ মাদকাসক্ত হয়ে পড়ে।
এদিকে অধ্যাপক মোজাফ্ফর সহ বেশ কয়েকজন সচেতন নাগরিক সমাজ মাদক পাচার ও ক্রয় বিক্রয় বন্দে সোচ্চার হয়।
গ্রাম বাসীরা জানান মাদক পাচার ও ক্রয় বিক্রয়ে বাধা দেওয়ায় চিহ্নিত ইয়াবা কারবারিরা ক্ষুব্ধ হয়ে গত শনিবার রাতে পরিকল্পিতভাবে অধ্যাপক মোজাফফর আহমদের উপর ন্যক্কারজনক হামলা চালায়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •