মুহাম্মদ জুবাইর, টেকনাফ:

“নিরাপদ দেশ গড়ি, নারী নির্যাতন বন্ধ করি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে টেকনাফ মডেল থানার উদ্যোগে নারী ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১৭ অক্টোবর (শনিবার) সকাল ১১ টায় অলিয়াবাদস্থ উপজেলা যুবলীগ কার্যালয়ে টেকনাফ মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ মোঃ হাফিজুর ররহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) তাহেরা আকতার মিলি, টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি ও টেকনাফ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী।

অন্যন্যদের মাঝে বক্তব্য রাখেন- উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলতান মাহমুদ, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মুন্না, পৌর ছাত্রলীগের সভাপতি সাংবাদিক মোঃ শাহীন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য বলেন, নারী ধর্ষন ও নারী নির্যাতন একটি অভিশপ্ত কাজ। এটি সৎ মানুষের কাজ হতে পারে না। সরকার নারী , শিশু নির্যাতন ও ধর্ষনের শাস্তি মৃত্যুদন্ডের আইন পাশ করে নারীর প্রতি যে সম্মান প্রদর্শন করেছেন, তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায়।

সভায় সভাপতির বক্তব্যে টেকনাফ মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ হাফিজুর রহমান বলেন,” টেকনাফ একটি পরিচিত নাম। পুলিশ, যুবসমাজ সবাই এক সাথে কাজ করলে টেকনাফে মাদক থাকবে না। মাদক ও ধর্ষন, নারী নির্যাতন প্রতিরোধে পুলিশ কঠোর অবস্থানে থাকবে। সারাদেশে নারীদের সহিংসতা প্রতিরোধে সরকার আইন পাশ করছে বিশেষ করে সামপ্রতিক সময়ে ধর্ষণের ব্যাপারে সরকার যাবজ্জীবন কারাদন্ড থেকে মৃত্যুদন্ডের আইন পাস করেছে তা বাস্তবায়ন করতে পুলিশ কাজ করবে। যে কোন ধরনের নারী সহিংসতার শিকার হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। মাদক ও ইভটিজিংয়ের বিষয়ে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতে আহবানও করেছেন তিনি”। এছাড়া, বাহার ছড়া ইউনিয়ন, সাবরাং ইউনিয়ন, হ্নীলা ইউনিয়নসহ বিভিন্ন জায়গায় নারী ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বলেও জানা যায়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •