বরাবর,
জেলা প্রশাসক

চেয়ারম্যান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)।

বিষয়: সুপ্রিমকোর্টের আপীল বিভাগ কর্তৃক গত ১/১০/২০২০ইং তারিখ নিষ্পত্তিকৃত civil petition no:241/2019.এর রায়/অর্ডার এর জাবেদা নকল/সহিমুহর নকল না পাওয়া পর্যন্ত এবং রিভিউ পিটিশন দাখিল না করা পর্যন্ত এবংআপীল বিভাগের নিষ্পত্তিকৃত civil petition no241/2019এর কোর্ট আদেশ না দেখে না পড়ে নিউজ ও তথ্যের ভিত্তিতে অত্র মোকাদ্দমার ৫২জন ব্যক্তির ৫২টি দোকান উচ্ছেদ কার্যক্রম পরিচালিত না করার অনুরোধ।

জনাব, যথাবিহীত সম্মানপূর্বক বিনীত নিবেদন এই যে, আমি নিম্নস্বাক্ষরকারী মহামান্য হাইকোর্টর writ petition no5700/2018 এর রিট আবেদনকারী হই। এরই ধারাবাহিকতায় রাষ্ট্র কর্তৃক মহামান্য আপীল বিভাগে দায়ের কর্তৃক civil petition no:241/2019 এর respondent হই।
উল্লেখ্য যে, গত ১/১০/২০ইং দেশের সর্বোচ্চ আদালত রাষ্ট্র কর্তৃক দাখিলীয় আবেদনটি নিষ্পওি করে গুরুত্বপূর্ণ রায় প্রদান করেন। যাহার অনুলিপি/জাবেদা নকল/সই মুহরের জন্য সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবীর মাধ্যমে প্রচলিত নিয়মে নকলের দরখাস্তের আবেদন করি।যাহার কাজ প্রক্রিয়াধীন এবং রায়ের জাবেদা নকল/কপি হাতে পাওয়া সাপেক্ষে মহামান্য সুপ্রিমকোর্টের আপীলবিভাগে রিভিউ পিটিশন দাখিলের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করার জন্য লক্ষ্যে দেশের স্বনামধন্য আইনজীবী নিয়োগ করে ওকালাতনামা প্রদান করি। জাবেদা নকলের আবেদন এবং রায়ের কপি পাওয়া সাপেক্ষে আইনগত আশ্রয় লাভের প্রয়াসে রিভিউ দাখিল করার বিষয়ে জেলা প্রশাসক কক্সবাজার ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কউকের চেয়ারমজান বরাবর সুপ্রিমকোর্টের আইনজীবী ও সুপ্রিমকোর্টে নিযুক্ত এডভোকেট অন রেকর্ড কর্তৃক ইস্যুকৃত lawyer certificate জমা দিই। কিন্তু দু:খের বিষয় রিভিউ আবেদন দেশের সর্বোচ্চ আদালতে দাখিল করার উদ্দ্যোগ বিষয়ে জেনে ও আপীল বিভাগের রায়ের কপি অফিসিয়ালি রিসিভ/গ্রহন না করে সাংবাদিকদের নিউজের ভিওিতে আপনি/এবং আপনার প্রশাসন ৫২টি দোকান উচ্ছেদের চেস্টা চালাচ্ছেন ।
রিভিউ পিটিশন দাখিল না করতে দেওয়ার একটি চক্রান্ত। দেশের সর্বোচ্চ আদালত আপীল বিভাগের রায়ের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আদালতের রায় মানতে আমরা সকলে বাধ্য। কিন্তু আদালতের রায় অফিসিয়ালি রিসিভ না করে, না পড়ে আদালতের রায় কার্যকর করার ইতিহাস সৃষ্টি করা অমানবিক এবং আইনের শাসন প্রতিষ্ঠা করার পরিপন্থী।
সর্বোচ্চ আদালতে রিভিউ দাখিল করার সুযোগ ও আমাদের সাংবিধানিক নাগরিক অধিকারও।
অতএব, আবেদনটি বিবেচনায়, সুপ্রিমকোর্টের আপীল বিভাগ কর্তৃক গত ১/১০/২০২০ইং তারিখ নিষ্পওিকৃত civil petition no:241/2019.এর রায়/অর্ডার এর জাবেদা নকল/সহিমুহর নকল না পাওয়া পর্যন্ত এবং রিভিউ পিটিশন দাখিল না করা পর্যন্ত এবংআপীল বিভাগের নিষ্পওিকৃত civil petition no241/2019 এর কোর্ট আদেশ না দেখে না পড়ে সাংবাদিকদের নিউজ ও তও্বের ভিওিতে  অএ মোকাদ্দমার ৫২জন ব্যক্তির ৫২টি দোকান উচ্ছেদ কার্যক্রম পরিচালিত না করার অনুরোধ ও প্রয়োজনীয় সহযোগীতা কামনা করছি।

নিবেদক-
জসিম উদ্দিন
হাইকোর্ট ডিভিশন-writ petition no 5700/2018 এর রিট আবেদনকারী। সুপ্রিমকোর্ট ডিভিশন (আপীল বিভাগের civil petition 241/2019 এর respondent)

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •