এম.মনছুর আলম, চকরিয়া :
সারাদিন কোরআন হিফজ চলছে। হেফজখানা ও এতিমখানার ছেলেগুলো একমনে আল্লাহর প্রেরিত কোরআন মুখস্ত করতে রাত-দিন কঠোর পরিশ্রম করে চলেছে। কিন্তু কোমলমতি এসব ছাত্রদের একবেলা খাবারের আয়োজন করে ও তাদের পাশে দাঁড়িয়ে মহানুবতা দেখালেন কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলহাজারা ইউনিয়নের কৃতি সন্তান তরুণ সমাজসেবক ও বিশিষ্ট ঠিকাদার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদর।

শুক্রবার দুপুরে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডস্থ বিশিষ্ঠ আলেমেদ্বীন মরহুম আব্দুর রশিদ হুজুরের হাতে প্রতিষ্ঠিত কাটাখালী মজিদীয়া ছিদ্দিকিয়া হাফেজ ও এতিমখানায় অধ্যায়নরত তিনশত ছাত্রের জন্য দুপুরের খাবারের এ আয়োজন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, ডুলাহাজারা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তৌহিদুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আনাসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও হেফজখানা ও এতিমখানার আলেমগণ।
উল্লেখ্য, কাটাখালী মজিদীয়া ছিদ্দিকিয়া হাফেজ ও এতিমখানায় অধ্যায়নরত ছাত্রের জন্য নির্মাণাধীন দ্বিতল ভবন নির্মাণ কাজের অগ্রগতির জন্য ব্যক্তিগত তহবিল থেকে নগদ বিশ হাজার টাকা অনুদান প্রদান করেন ডুলাহাজারা ইউনিয়নের তরুণ সমাজসেবক ও বিশিষ্ট ঠিকাদার হাসানুল ইসলাম আদর।
জানতে চাইলে তরুণ সমাজ সেবক হাসানুল ইসলাম আদর বলেন, মানব সেবা হচ্ছে সবচেয়ে বড় সেবা। আর ধর্মীয় প্রতিষ্ঠানে সহযোগিতার হাত প্রসারিত করার কয়জনের ভাগ্যে জুটে। আমি যা করি লোভ দেখানোর জন্য না, মন থেকে আল্লাহকে খুশি করার জন্য করি। মানবতার সেবায় কাউকে না কাউকে এগিয়ে আসতেই হবে। আর এলাকার অসহায়, দরিদ্র মানুষের জন্য কাজ করে এক অন্যরকম তৃপ্তি খুঁজে পাই। এলাকার মানুষের কল্যাণে জীবনের ঝুঁকি নিয়ে করোনা সংক্রমণ পরিস্থিতিতেও কাজ করছি। যেসব মধ্যবিত্ত ও নিম্ন মধবিত্ত পরিবার নিজেদের অস্বচ্ছল অবস্থা প্রকাশে সংকোচবোধ করছে এ ধরণের পরিবারকে খুঁজে বের করে তাদের বাড়ি গিয়ে তাদের পরিবারকে খাদ্য সহায়তা ও আর্থিক অনুদান প্রদান করি।
তিনি বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরু থেকে আমার ইউনিয়নে ব্যক্তিগত তহবিল থেকে বিভিন্ন খাদ্য সামগ্রী সহায়তা নিয়ে মানুষের কল্যাণে কাজ করেছি। এছাড়াও প্রতিনিয়ত বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, এতিমখানা ও দরিদ্র, অসহায় পরিবারের পাশে দাঁড়িয়ে মানবিক দিক বিবেচনা করে সেবা দিয়ে যাচ্ছি। তিনি বড় পরিসরে সমাজসেবায় নিজেকে ব্রত রেখে এলাকার মানুষের জন্য কাজ করতে পারেন তার জন্য ডুলাহাজারাবাসী কাছে দোয়া কামনা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •