মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম) এর শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক সুস্থ হলেও ফলোআপ টেস্টে তাঁর রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া যায়। গত ১৪ অক্টোবর এবং ১৫ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে তাঁর শরীরের নমুনার ফলোআপ টেস্টে পর পর ২ বার ‘পজেটিভ’ আসে। তবে তাঁর শরীরে অক্সিজেন স্যাচুরেশন, রক্ত সঞ্চালন সহ প্রায় সবকিছু স্বাভাবিক রয়েছে।
বিশ্বস্ত সুত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান বর্তমানে কক্সবাজার শহরের ইউনিয়ন হাসপাতালে আইসোলেশনে থেকে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ রফিকুল ইসলাম জানান, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান সহ কক্সবাজার জেলা পুলিশের সকল সদস্য সদস্য এখানে এসে নতুন দায়িত্ব নিয়েছেন। যখন একটা সংকটময় পরিস্থিতি ছিলো। তা কাটিয়ে উঠতে, নতুনভাবে সবকিছু সেটআপ করতে এসপি মোঃ হাসানুজ্জামান কক্সবাজারে যোগদানের পর থেকে দিনরাত অমানবিক পরিশ্রম করছেন। সবাইকে সাহস যোগাতে অদম্য মনোবল নিয়ে এগিয়ে গেছেন। তিনি রীতিমতো ক্লান্ত হয়ে পড়েছিলেন।

এসপি মোঃ হাসানুজ্জামানের শরীরে গত ৩ অক্টোবর করোনা সনাক্ত হয়। তার কয়েকদিন আগে থেকেই তিনি অসুস্থ বোধ করছিলেন। আইসোলেশনে থেকে সরাসরি চিকিৎসকের তত্বাবধানে চিকিৎসা সেবা নিতে এসপি মোঃ হাসানুজ্জামান মূলত হাসপাতালে ভর্তি হন বলে জানান-এডিশনাল এসপি (এডমিন) মোঃ রফিকুল ইসলাম। এসপি মোঃ হাসানুজ্জামান এর মনোবল বেশ দৃঢ় রয়েছে এবং আগের চেয়ে অনেক বেশি সুস্থবোধ করছেন বলে জানান, কক্সবাজার জেলা পুলিশের এই মুখপাত্র।

এসপি মোঃ হাসানুজ্জামানের প্রধান চিকিৎসক, কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া’র নেতৃত্বে একদল বিশেষজ্ঞ চিকিৎসক তাঁকে শহরের ইউনিয়ন হাসপাতালে গত ৭অক্টোবর ভর্তি হওয়ার পর থেকে নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন বলে জানান, ইউনিয়ন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ নুরুল হুদা।

বিশ্বস্ত সুত্র মতে, আগামী ১৭ অক্টোবর এসপি মোঃ হাসানুজ্জামানের তৃতীয়বারের মতো আবারো ফলোআপ নমুনা টেস্ট করা হতে পারে।

এদিকে, কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ও জেলা পুলিশের মুখপাত্র মোঃ রফিকুল ইসলাম এসপি মোঃ হাসানুজ্জামানের পূর্ণ সুস্থতা এবং জেলা পুলিশের সকল সদস্যদের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

প্রসঙ্গত, গত ২৩ সেপ্টেম্বর কক্সবাজারের নতুন পুলিশ সুপার হিসাবে মোঃ হাসানুজ্জামান (পিপিএম) দায়িত্ব গ্রহন করেন। এর আগে তিনি ঝিনাইদহের পুলিশ সুপার হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।