মোঃ রেজাউল করিম, ঈদগাঁও :

ঈদগাঁওতে বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়শেন (বনপা) এর অষ্টম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েেছ। এ উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ১৫ অক্টোবর বিকেলে কেক কাটা হয়েেছ। ঈদগাঁও অনলাইন নিউজ পোর্টাল মালিক ও সম্পাদক পরিষদ বাজারের বে-বেঙ্গল নিউজ ডটকম কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে। এ সংক্রান্ত মতবিনিময় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন ঈদগাঁও অনলাইন নিউজ পোর্টাল মালিক ও স¤পাদক পরিষদের আহ্বায়ক, ঈদগাঁও নিউজ ডটকমের প্রকাশক ও চেয়ারম্যান মোঃ রেজাউল করিম। সাংগঠনিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন স¤পাদক পরিষদের সদস্য সচিব ও বে-বেঙ্গল নিউজ ডটকমের স¤পাদক ও প্রকাশক ওসমান সরওয়ার ডিপো। মতামত ব্যক্ত করে আলোচনায় অংশ নেন দেশের নিউজ ২৪ ডটকম এর স¤পাদক বশিরুজ্জামান, কক্স জার্নাল ২৪ ডটকম এর চেয়ারম্যান মোঃ তৈয়ব (জালাল), কক্সটাইমস এর নিরবাহী স¤পাদক সায়মন সরওয়ার কায়মে ও কক্স প্যানুয়াটাইমস এর স¤পাদক ও প্রকাশক সাহেদ কামাল।

সভায় ঈদগাঁও অনলাইন প্রেস ক্লাব গঠনের কার্যক্রম এগিয়ে নেয়া ও ত্বরান্বতি করার লক্ষ্যে তিন সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হচ্ছেন মোঃ তৈয়ব (জালাল), সায়মন সরওয়ার কায়মে ও সাহেদ কামাল। গঠিত উপ-কমিটি ফরম বিতরণ ও জমা নেয়া সহ আনুষাঙ্গিক কার্যক্রম স¤পন্ন করে স¤পাদক পরিষদের নিকট পেশ করবেন।

এতে মালিক ও স¤পাদক পরিষদের বৃহত্তর ঈদগাঁও কেনদ্রিক পরিচালিত অনলাইন নিউজ পোর্টাল ও টিভি সমূহের আগ্রহী মালিক ও স¤পাদকদের সদস্য হিসাবে অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নেয়া হয়েেছ। অনুষ্ঠানে স¤পাদক পরিষদের আওতাভুক্ত নিউজ পোর্টাল ও টিভি সমূহের নিজস্ব জনবল সংক্রান্ত বিষয়াদি নিয়ে আলোচনা এবং অনলাইন প্রেস ক্লাবের জন্য প্রতিটি পোর্টাল থেকে প্রতিনিধি মনোনয়ন দানের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়। অনুষ্ঠান শেষে কেক কেটে বনপার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন উপস্থিত সকলে।