আবুল কাশেম, কুতুবদিয়া:
ইউরোপীয় ইউনিয়ন এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি’র (ইউএনডিপি) সহায়তায় স্থানীয় সরকার বিভাগ কর্তৃক পরিচালিত বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প-সহযোগী সংস্থা ব্লাস্টের কক্সবাজা জেলা সমন্বয়কারী অলোক কুমার রায় এর বিদায় সংবর্ধনা উপলক্ষ্যে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কুতুবদিয়া ও চকরিয়া ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সহকারীদের উদ্যোগে ১২ অক্টোবর সোমবার চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের হল রুমে উপজেলা সমন্বয়কারী টিটু বড়ুয়ার সভাপতিত্বে কুতুবদিয়া উপজেলা কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সহকারী আবুল কাশেম এর সঞ্চালনায় উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্টিত হয়।

অনুষ্ঠানের মধ্যমনি হিসেবে উপস্থিত ছিলেন বিদায়ী ব্লাস্ট’র জেলা সমন্বয়কারী বাবু অলোক কুমার রায়, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের সচিব কাউছার জান্নাত কুমকুম,বরইতলি ইউনিয়ন পরিষদের সচিব মোঃ শহিদুল্লাহ সহ কুতুবদিয়া ও চকরিয়া উপজেলার ইউনিয়ন পরিষদের সকল গ্রাম আদালত সহকারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিদায়ী জেলা সমন্বয়কারী বলেন, আমি দুই বছর পাঁচ মাস আপনাদের সাথে ছিলাম। এ সময়ে আমি আপনাদের সাথে কাজ করতে পেরে খুবই আনন্দিত। মাঠ পর্যায়ে প্রকল্পের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করতে পেরে আমি অনেক কিছু শিখতেও পেরেছি। আসলে দেশের উন্নয়নের জন্য আমাদের একযোগে কাজ করতে হবে। দেশ ও দশের সেবা করতে পারলে সত্যিই আনন্দ পাওয়া যায়।

উপজেলা সমন্বয়কারী টিটু বড়ুয়া বিদায়ী জেলা সমন্বয়কারী বাবু অলোক কুমার রায় এর উদ্দেশ্যে বলেন, আপনার সঙ্গে কাজ করতে পেরে আমরাও কৃতজ্ঞ। যখনই কোন সহযোগীতার জন্য আমরা আপনার কাছে গিয়েছি তখনই সহযোগিতা পেয়েছি। আপনার মধ্যে আমরা কোন বিরক্তির ভাব লক্ষ্য করিনি। গ্রাম আদালত সক্রিয়করণে আপনার নেতৃত্ব ও পরামর্শ আমাদের জন্য অনেক সহায়ক ছিল। কাজের প্রতি আপনার একাগ্রতা ও ধৈর্য্য আমাদের দারুনভাবে উৎসাহিত করেছে। এখানে উপস্থিত গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের গ্রাম আদালত সহকারীদের পক্ষ থেকে আপনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি নতুন কর্মস্থলে আপনার সুস্বাস্থ্য ও উত্তরোত্তর সাফল্য কামনা করি।

কক্সবাজারে ২০১৭ সাল হতে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পটি কাজ করছে। জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক নির্দেশনায় স্থানীয় সরকার উপ-পরিচালক প্রকল্পটি পরিচালনা করেন। প্রকল্পটি মাঠ পর্যায়ে বাস্তবায়নে সহযোগিতা করেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি’র (ইউএনডিপি) একজন জেলা প্রতিনিধি যিনি ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর হিসেবে কাজ করেন। এছাড়াও মাঠ পর্যায়ে প্রকল্পটি সরাসরি বাস্তবায়নে সরকারের পাশাপাশি কাজ করছে সহযোগী সংস্থা ব্লাস্ট। জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে ব্লাস্টের কর্মীবৃন্দ রয়েছে।

অনুষ্ঠানে বিদায়ী জেলা সমন্বয়কারীকে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প’র কুতুবদিয়া ও চকরিয়া উপজেলার ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সহকারীদের এর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃজ্ঞতা প্রকাশ স্বরূপ ক্রেষ্ট ও উপহার প্রদান করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •