এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
ধর্ষণ প্রতিরোধে ‘যুব সমাজের ভূমিকা ও আইনগত প্রতিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ফুটন্ত কিশোর ক্লাবের উদ্যোগে শুক্রবার (৯ অক্টোবর) বিকাল চারটায় উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল এন্ড কলেজের হলরুমে এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

ফুটন্ত কিশোর ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাখাওয়াত হোসেন আদনানের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সরওয়ার আলম, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, সাংবাদিক এস এম হানিফ, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম, চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মাইন উদ্দিন, শিক্ষাবিদ আবসার উদ্দিন মাহমুদ, আইনজীবী চৌধুরী ফাহাদ বিন ফিরোজ সোহান ও চকরিয়া ব্লাড ডোনার সোসাইটির মিনহাজ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন- ফুটন্ত কিশোর ক্লাবের সাংগঠনিক সম্পাদক নুরুল মোস্তফা।

সেমিনারে বক্তারা বলেন, ধর্ষণ প্রতিরোধ করতে হলে সমাজকে সংস্কার করতে হবে। সেজন্য আগে নিজেকে সংশোধন হতে হবে। পারিবারিক বিরোধে ধর্ষণের মতো জঘন্য মিথ্যা মামলা দায়ের করা থেকে বিরত থাকতে হবে। তখন প্রকৃত ধর্ষকদের দ্রুত শনাক্ত ও শান্তি নিশ্চিত করা সহজ হবে। বক্তারা ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করে আইন করার জন্য সরকারের নিকট জোর দাবী জানান।

সেমিনারে কক্সবাজার জেলার ১০০জন তরুণ ও যুবক অংশ গ্রহন করে।