কউকের ফ্ল্যাট প্রকল্প ও প্রধান সড়কের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

কউকের উন্নয়ন প্রকল্পের মাধ্যমে পর্যটন নগরী বিশেষ রুপ পাবে : প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

প্রকাশ: ৯ অক্টোবর, ২০২০ ০৯:৩১ , আপডেট: ৯ অক্টোবর, ২০২০ ০৯:৪৬

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


সিবিএন ডেস্ক :

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আবাসিক ফ্ল্যাট প্রকল্প-১ এবং হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তরণ প্রকল্পের কাজ  শুক্রবার উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে কক্সবাজার বাসীর দীর্ঘদিনের স্বপ্ন যেমন পূরণ হচ্ছে, তেমনি কউকের দেওয়া প্রতিশ্রুতি ও বাস্তবায়িত হতে যাচ্ছে।

শুক্রবার (৯ অক্টোবর) দুপুর ২.৩০ মিনিটে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আবাসিক ফ্ল্যাট উন্নয়ন প্রকল্প এবং বিকেল ৪.২০ মিনিটে হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া বাস স্ট্যান্ড প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ প্রকল্পের উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। এছাড়া বিকাল ৩.২০ মিনিটে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষে সভাকক্ষে প্রতিমন্ত্রীর সাথে কউকের কর্মকর্তা-কর্মচারীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় তিনি বলেন, পর্যটন নগরী কক্সবাজার শহর। পর্যটকের এই শহরকে আধুনিকায়ন করার কাজ শুরু হচ্ছে প্রধান সড়কটি আধুনিকায়নও প্রশস্তকরণের মধ্য দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারের ব্যাপারে খুবই আন্তরিক। তাই এখানের সকল উন্নয়ন কাজ যথাসময়ে শেষ হবে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের আবাসন সমস্যা নিরসনের জন্য প্রতিশ্রুতি দিয়েছেন। তারই অংশ হিসেবে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নিম্ন আয়ের এবং মধ্যবিত্ত লোকদের জন্য ফ্ল্যাট উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে।

প্রতিমন্ত্রী শরীফ আহমেদ আরও বলেন, কউকের অধিনে ইতিপূর্বে লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুরের সৌন্দর্য্য বর্ধন ওই এলাকার পর্যটনের জন্য নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে এ রকম উন্নয়ন মূলক প্রকল্প গ্রহণের জন্য আহ্বান জানান এবং এ সব উন্নয়ন মূলক কর্মকান্ডে সার্বিক সহযোগিতার আশ্বাসও দেন তিনি।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাইমুম সরওয়ার কমল এম.পি, ময়মনসিংহ-১০ আসনের ফাহমী গোলন্দাজ বাবেল এম.পি, লে: কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, সদস্য (প্রকৌশল), কউক; আবু জাফর রাশেদ, সচিব (উপ সচিব), কউক সহ স্থানীয় গর্ণমান্য ব্যক্তিবর্গ ও সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা।

উদ্বোধনকালে কউক চেয়ারম্যান লে.কর্ণেল (অব.) ফোরকান আহমদ এলডিএমসি পিএসসি জানান, সর্বোচ্চ গুরুত্ব সহকারে প্রকল্প ২টি যথাসময়ে বাস্তবায়ন করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •