আবুল কালাম,চট্টগ্রাম :

চট্টগ্রামে এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের উন্নয়নের নির্মাণ কাজের বিভিন্ন দিক পরিদর্শন করেছেন বর্মান ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এবং চট্টগ্রাম মহামগর আওয়ামীলীগ সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন( চসিক) প্রসাশক খুরশেদ আলম (সুজন)।

শুক্রবার (৯ অক্টোবর) বিকেলের দিকে সরেজমিন পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন মন্ত্রীকে চলমান কাজের বিভিন্ন দিক অবহিত করেন।

পরিদর্শনকালে মন্ত্রী তাজুল ইসলাম এ প্রকল্পের কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, প্রকল্পটির নির্মাণকাজ সম্পন্ন হলে নগর থেকে পতেঙ্গার শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যাতায়াত সহজ হবে। তা ছাড়া যানজটের ভোগান্তি থেকে বিমানের যাত্রীরা মুক্তি পাবেন।

তিনি চট্টগ্রামে বাস্তবায়নাধীন প্রকল্পগুলোর কাজ দ্রুত সম্পন্ন করার ওপর গুরুত্বারোপ করে বলেন, এতে চট্টগ্রামের উন্নয়নে আরো নতুন নতুন প্রকল্প প্রাপ্তির পথ সুগম হবে।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, চসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
২০১৭ সালের জুলাইয়ে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা ব্যয়ে লালখান বাজার থেকে বিমানবন্দরমুখী এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজের অনুমোদন দেয় একনেক।

এর প্রায় দেড় বছর পর ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি নির্মাণকাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন পর্যন্ত প্রায় ৪০ শতাংশ কাজ শেষ হয়েছে। ১৬ কিলোমিটার দীর্ঘ এলিভেটেড এক্সপ্রেসওয়ের ৮ কিলোমিটারের নির্মাণকাজ চলছে।