প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন বহু দিনের প্রতিক্ষিত কক্সবাজার শহরস্থ ঐতিহ্যবাহী লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুর পুনর্বাসনসহ ভৌত সুযোগ-সুবিধার উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, এম.পি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত প্রকল্পের শুভ উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়িত লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা পুকুরের সৌন্দর্য বর্ধন কক্সবাজারের পর্যটনের নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। এ জন্য তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে এ রকম উন্নয়ন মূলক প্রকল্প গ্রহণের আহ্বান জানান এবং এ ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এছাড়া কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের যাবতীয় প্রকল্প গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তর/সংস্থাকে সার্বিক সহযোগিতা প্রদান করার অনুরোধ জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পর্যটন নগরী কক্সবাজারকে আধুনিক রূপে সাজানোর জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বদ্ধপরিকর। এ লক্ষ্যে লালদিঘী, বাজারঘাটা ও গোলদিঘীর পুকুর সৌন্দর্য বর্ধনের পাশাপাশি কক্সবাজারের প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ, পর্যটন নগরী কক্সবাজার জেলার মহাপরিকল্পনা প্রণয়ন, বঙ্গবন্ধু থিম পার্ক, বঙ্গবন্ধু স্মার্ট সিটি বাস্তবায়নসহ আরো বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। উক্ত প্রকল্পসমূহ বাস্তবায়নে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

তিনি আরো বলেন, আগামীকাল ৯ অক্টোবর  বিকাল ৪টায় হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) প্রধান সড়ক সংস্কারসহ প্রশস্তকরণ প্রকল্প এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আবাসিক ফ্ল্যাট উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করবেন। তিনি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মহোদয় উপস্থিত থেকে প্রকল্প উদ্বোধন করায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের পক্ষ হতে আন্তরিক কৃতজ্ঞ এবং কক্সবাজারবাসীর পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাইমুম সরওয়ার কমল, এম.পি, কক্সবাজার-৩ (সদর-রামু); ফাহমী গোলন্দাজ বাবেল, এম.পি, জাতীয় সংসদ সদস্য, ময়মনসিংহ-১০ এবং কানিজ ফাতেমা মোস্তাক, সংসদ সদস্য, সংরক্ষিত আসন, কক্সবাজার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আশেক উল্লাহ রফিক, এম.পি, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) মো: সিরাজুল মোস্তফা, সভাপতি, কক্সবাজার জেলা আওয়ামীলীগ; মুজিবুর রহমান, মেয়র, কক্সবাজার পৌরসভাপ্রমূখ। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তর/সংস্থা উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, রাজনৈতিক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •