মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট আবু মোহাম্মদ আমিন উদ্দিন’কে বাংলাদেশের নতুন এটর্নি জেনারেল হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মোঃ গোলাম সরওয়ার বৃহস্পতিবার ৮অক্টোবর ৮৫-৭২ নম্বর স্মারকে জারীকৃত এক বিজ্ঞপ্তি’তে এডভোকেট আবু মোহাম্মদ আমিন উদ্দিন’কে বাংলাদেশের সংবিধানের ৬৪ অনুচ্ছেদের ক্ষমতাবলে রাষ্ট্রপতি দেশের এটর্নি জেনারেল হিসাবে নিয়োগ দিয়েছেন বলে জানিয়েছেন।

দেশের সর্বোচ্চ আইন কর্মকর্তার পদে নিয়োগ নতুন নিয়োগ পাওয়া সিনিয়র আইনজীবী এডভোকেট এ.এম আমিন উদ্দিন সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচিত সভাপতি হিসাবে ২০১৯-২০২০ সালে এবং বর্তমানে ২০২০-২১ সালে দায়িত্ব পালন করেছেন। তিনি দেশের ১৬তম এটর্নি জেনারেল। এডভোকেট এ.এম আমিন উদ্দিন সাবেক এটর্নি জেনারেল মরহুম এডভোকেট মাহবুবে আলম এর স্থলাভিষিক্ত হলেন। সাবেক এটর্নি জেনারেল মরহুম এডভোকেট মাহবুবে আলম গত গত ২৭ সেপ্টেম্বর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি ২০০৯ সালের ১৩ জানুয়ারি থেকে মৃত্যুর আগ পর্যন্ত দীর্ঘ প্রায় একযুগ দেশের এটর্নি জেনারেল হিসাবে দায়িত্ব পালন করেছেন। এডভোকেট মাহবুবে আলম এর মৃত্যতে এটর্নি জেনারেলের সাংবিধানিক এই পদটি শূণ্য হয়।

অভিনন্দন :

বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট এ.এম আমিন উদ্দিন নতুন এটর্নি জেনারেল হিসাবে নিয়োগ পাওয়ায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন, সাধারণ সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন আহমদ এবং কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট ফরিদুল আলম তাঁকে অভিনন্দন জানিয়েছেন। জেলা আইনজীবী সমিতির নেতৃদ্বয় ও পিপি সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির ২ বারের নির্বাচিত সভাপতি এডভোকেট এ.এম আমিন উদ্দিনের এটর্নি জেনারেল হিসাবে সার্বিক সাফল্য কামনা করেছেন।