প্রেস বিজ্ঞপ্তি:

সারাদেশে নারী-শিশুদের ধর্ষণ ও অমানবিক নির্যাতনের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এক মানববন্ধন করেছে কক্সবাজার জেলা বিএনপি। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল ১১টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।

প্রধান অতিথির বক্তব্যে লুৎফুর রহমান কাজল বলেন, দেশে নারী-শিশুদের নিরাপত্তা নেই। ধর্ষণ এবং নারী নির্যাতন এখন স্বাভাবিক ঘটনায় পরিণত হয়েছে। কিন্তু সরকার এসব বর্বর ঘটনার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না। ভোটারবিহীন এই সরকার দেশকে নিয়ে তামাশা খেলছে। এভাবে যদি চলতে থাকে দেশের অবস্থা আরো ভয়াবহ হয়ে পড়বে। তাই এই অযোগ্য সরকারের প্রতি আহŸান জানাচ্ছি, ব্যর্থতার দায় নিয়ে ক্ষমতা ছেড়ে দিয়ে দেশ ও দেশের মানুষকে মুক্তি দিন।

সভাপতির বক্তব্যে শাহজাহান চৌধুরী বলেন, নারী-শিশুদের ধর্ষণ শুধুমাত্র একজন নারীকে ধর্ষণ নয়, দেশের সব মানুষকে ধর্ষণের শামিল। এসব ধর্ষণের অধিকাংশ ঘটনার সাথে সরকার দলীয় লোকজন জড়িত। তাদের বিচারের আওতায় এনে কঠিন শাস্তি নিশ্চিত না করলে দেশ ধ্বংস হয়ে যাবে।

জেলা বিএনপিন সহ-সাংগঠনিক সম্পাদক এম মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক সাবেক পিপি এড. শামীম আরা স্বপ্না, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, সদর উপজেলা বিএনপির আহŸায়ক আবদুল মাবুদ, কক্সবাজার পৌর বিএনপির সদস্য সচিব আবুল কাশেম, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরী, ঈদগাঁও থানা বিএনপির আহŸায়ক মোঃ শফি, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহমদ উজ্জল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোঃ ইউনুছ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমির আলী, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক হুমায়রা বেগম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাসেদুল হক রাসেল, সাবেক সাধারণ সম্পাদক এড. মনির উদ্দীন মনির। এছাড়াও জেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •