প্রেস বিজ্ঞপ্তি :

সাম্প্রতিক সময়ে সংগঠিত ধর্ষণের বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে আজ ৭ অক্টোবর সকাল এগারো ঘটিকায় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র মোঃ মোয়াজ্জম মোর্শেদের আহবানে ও কক্সবাজার সরকারি কলেজের রিফাত খানের সার্বিক সহযোগীতায় কক্সবাজারের সচেতন শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে বিশাল ধর্ষণবিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনের আহবায়ক মোঃ মোয়াজ্জম মোর্শেদ এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হয়। তিনি বলেন, ধর্ষণ খুবই ঘৃণ্য অপরাধ। ধর্ষণের দ্রুত বিচার নিশ্চিত করতে হবে। দ্রুত বিচার নিশ্চিত করার জন্য বিচার বিভাগের বাজেট ১% এ উন্নীত করা সময়ের দাবী। ১৭ কোটি মানুষের জন্য মাত্র ১৮ শত বিচারক রয়েছে। দ্রুত মামলা নিষ্পত্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে এই সংখ্যা ১৮ হাজার করা সময়ের দাবী। বিশেষ ট্রাইবুনালগুলোর দ্রুত বিচার বাস্তবায়নের জন্য আলাদা বিশেষ বিচারক ও তদন্ত কর্মকর্তা নিয়োগ করা আবশ্যক।
এরপর কক্সবাজারের বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা ধর্ষণ বিরোধী বক্তব্য রাখেন এবং একসাথে বিভিন্ন স্লোগান ধরেন। বঙ্গবন্ধুর বাংলায়, ধর্ষকের ঠাঁই নায়, শেখ হাসিনার বাংলায়, ধর্ষকের ঠাঁই নায়।
সঞ্চালক রিফাত খানের সমাপনী বক্তব্যের মাধ্যমে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয় এবং ধর্ষণের বিনাশ না হওয়া পর্যন্ত এই আন্দোলন অব্যাহত থাকবে বলে জানানো হয়।